হোম /খবর /কলকাতা /
রাজ্যে আরও কমল করোনা সংক্রমণ, কমছে দৈনিক মৃত্যুও, বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা!

West Bengal Corona Update : রাজ্যে আরও কমল করোনা সংক্রমণ, কমছে দৈনিক মৃত্যুও, বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা!

'কড়া বিধিনিষেধ' এফেক্ট? ছবি : প্রতীকী

'কড়া বিধিনিষেধ' এফেক্ট? ছবি : প্রতীকী

৮০-র নিচে নেমেছে মৃতের সংখ্যা। তবে সুস্থতা কমায় এদিন আরও বেড়েছে অ্যাক্টিভ কেস (Covid-19 Active Cases)। দেখা যাচ্ছে করোনার দৈনিক সংক্রমণে রাশ টানা সত্ত্বেও লাফিয়ে বাড়ছে সক্রিয়ের সংখ্যা (Active Covid Patients)।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা : রাজ্যে আরও তলানিতে করোনা সংক্রমণ (Covid-19 Cases)। সোমবার ৬৬ দিনে সর্বনিম্ন স্তরে নামল দৈনিক সংক্রমণ(Daily Cases)। ৮০-র নিচে নেমেছে মৃতের সংখ্যা। তবে সুস্থতা কমায় এদিন আরও বেড়েছে অ্যাক্টিভ কেস (Covid-19 Active Cases)। দেখা যাচ্ছে করোনার দৈনিক সংক্রমণে রাশ টানা সত্ত্বেও লাফিয়ে বাড়ছে সক্রিয়ের সংখ্যা (Active Covid Patients)। দৈনিক সংক্রমণের থেকে করোনামুক্তের সংখ্যা অনেক কম। ফলে সক্রিয়ের সংখ্যা বিগত ছ-দিনে ১৫ হাজার থেকে বেড়ে হয়েছে প্রায় ১৯ হাজার।

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৫১৯। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১৪ লক্ষ ৬১ হাজার ২৫৭ জন। এদিন ৩৫১৯ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৬৪ হাজার ৭৭৬ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬৯৭৪। এদিন মৃত্যু হয়েছে ৭৮ জনের।

এদিন রাজ্যে মোট ৩,৫১৯ জনের দেহে করোনা সংক্রমণ মিলেছে। যা গত ৯ এপ্রিলের পর সর্বনিম্ন। যার মধ্যে কলকাতায় আক্রান্ত ৩৭৩, উত্তর ২৪ পরগনায় ৫৮৪ রাজ্যের বাকি জেলাগুলিতেও সংক্রমণ নিম্নমুখি। নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,৬৪,৭৭৬। এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৭৮ জনের। যার মধ্যে ১৭ জন উত্তর ২৪ পরগনা ও ১১ জন কলকাতায় মারা গিয়েছেন। জলপাইগুড়িয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। হাওড়া ও নদিয়ায় মৃত্যু হয়েছে ৬ জন করে। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৬,৯৭৪।

এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ২,১৭১ জন। সুস্থতা কমায় এদিনও ১,২৭০টি অ্যাক্টিভ কেস বেড়েছে। মোট অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১৮,৯২১। এদিন রাজ্যে ৫৪ হাজারের কিছু বেশি নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার সামান্য কমে হয়েছে ৯৭.৫৫ শতাংশ।

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৪ লক্ষ ৬৪ হাজার ৭৭৬ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১৮ হাজার ৯৬১ জন। এদিন ১২৭০ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৩৫১৯ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২১৭১ জন। মোট করোনা মুক্ত হলেন ১৪ লক্ষ ২৮ হাজার ৮৮১ জন। সুস্থতার রেট হয়েছে ৯৭.৫৫ শতাংশ।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Coronavirus 2nd wave, West Bengal Covid 19 cases