WB Corona Update : এক ধাক্কায় রেকর্ড পতন রাজ্যের দৈনিক সংক্রমণে! কমেছে টেস্টিং-ও

রাজ্যের দৈনিক সংক্রমণ নিম্নগামী

করোনা আক্রান্তের (Covid-19 Cases) সংখ্যায় বৃহস্পতিবার দিন শেষে রেকর্ড পতন দেখা গেল। দৈনিক মৃত্যুও (Corona Death) নামল ১৫০-এর নীচ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩, ০৪৬ জন, যা আগের দিনের তুলনায় অনেকটাই কম।

  • Share this:

    #কলকাতা : রাজ্যে করোনা আক্রান্তের (Covid-19 Cases) সংখ্যায় বৃহস্পতিবার দিন শেষে রেকর্ড পতন দেখা গেল। দৈনিক মৃত্যুও  (Corona Death) নামল ১৫০-এর নীচ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩, ০৪৬ জন, যা আগের দিনের তুলনায় অনেকটাই কম। তবে কমেছে টেস্টিংও। একইভাবে নিম্নমুখী মৃত্যুও। একদিনে করোনার বলি হয়েছেন ১৪৮ জন। সুস্থতার হার পেরিয়েছে ৯০ শতাংশের গণ্ডি।

    একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৪৮ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ৪২ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ওই জেলা। এই পরিসংখ্যানে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বেড়েছে সেখানকার বাসিন্দাদের। দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ৩২ জনের। একদিনে দক্ষিণ ২৪ পরগনায় করোনার বলি ১২ জন। হাওড়ায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ৯৭৫। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৯, ১২১ জন। তাঁদের মধ্যে ৪,০৯২ জন উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১১,৯৯, ১২০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯০. ০৭ শতাংশ। একদিনে কোভিড টেস্ট হয়েছে ৫৭, ১৬৫ জনের।

    স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিতদের মধ্যে ২,৯৭৫ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। তবে দীর্ঘদিন পর উঃ ২৪ পরগনার দৈনিক সংক্রমণ তিনহাজারের নিচে। দ্বিতীয় স্থানে কলকাতা।

    একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ১,৪৮৯ জন। অর্থাৎ একধাক্কায় অনেকটা কমেছে কলকাতার সংক্রমণ। তৃতীয় স্থানে উঠে এল দক্ষিণ ২৪ পরগনা। একদিনে সংক্রমিত সেখানকার ১,০৯৪ জন। হাওড়া রয়েছে চতুর্থ স্থানে। সেখানেও একদিনে সংক্রমিত এক হাজারের বেশি। নতুন সংক্রমিতের সংখ্যা ১,০৪৯ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও রীতিমতো ভয় ধরিয়েছে সেখানকার বাসিন্দাদের। এদিন প্রায় সব জেলা থেকেই মিলেছে নতুন সংক্রমিতের হদিশ। ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৩১,২৪৯।

    তবে মনে করা হচ্ছে টেস্টিং কমাতেই উল্লেখযোগ্যভাবে কমেছে সংক্রমণের পরিসংখ্যান। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ৫৭ হাজার। যা অনেকটাই কম। পরীক্ষা কমায় বুধবার দৈনিক সংক্রমণ কমে দাঁড়িয়েছে ১৩,০৪৬-এ।

    Published by:Sanjukta Sarkar
    First published: