Uttarakhand : পায়ের আঙুল থেকে ঝুলছে মাস্ক! উত্তরাখণ্ডের মন্ত্রীর কাণ্ড ঘিরে সমালোচনার ঝড়...

মুখের বদলে পায়ের ডগায় মাস্ক

উত্তরাখণ্ডের (Uttarakhand) বিজেপি মন্ত্রী স্বামী জাতিস্মরনন্দের পায়ের পাতায় ঝুলতে দেখা গেল 'ফেস মাস্ক'! দেশ জুড়ে ভাইরাল হয়ে গিয়েছে মন্ত্রীর সেই ছবি। একজন জনপ্রতিনিধির এহেন কাজে উঠেছে সমালোচনার ঝড়।

  • Share this:

    #উত্তরাখণ্ড: করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ ইতিমধ্যেই আছড়ে পড়েছে। এই পরিস্থিতিতে কোভিড (COVID-19) বিধি কঠোর ভাবে মেনে চলা যে অবশ্য কর্তব্য, তা বলাই বাহুল্য। আর কোভিড বিধির ক্ষেত্রে মুখে মাস্ক পরে থাকার গুরুত্ব কতটা, তা বিশেষজ্ঞরা বারবার বলেছেন। তবুও অনেক ক্ষেত্রেই অবহেলা ও উদাসীনতা লক্ষ্য করা যায়। আর সেসব নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিম এর ছড়াছড়িও কিছু কম নয়। প্রায়ই করোনা বিধি নিয়ে উদাসীনতার ছবি চোখে পরে নেটমাধ্যম। এবার উত্তরাখণ্ডের (Uttarakhand) বিজেপি মন্ত্রী স্বামী জাতিস্মরনন্দের পায়ের পাতায় ঝুলতে দেখা গেল 'ফেস মাস্ক'! দেশ জুড়ে ভাইরাল হয়ে গিয়েছে মন্ত্রীর সেই ছবি। একজন জনপ্রতিনিধির এহেন কাজে উঠেছে সমালোচনার ঝড়।

    উত্তরাখণ্ডের কৃষিমন্ত্রী সুবোধ উনিয়াল অন্য কয়েকজন মন্ত্রীর সঙ্গে বৈঠক করছিলেন। সেই বৈঠকের ছবিতে দেখা যাচ্ছে, কারও মুখেই মাস্ক নেই। এমনকী, কৃষিমন্ত্রীরও থুতনি থেকে ঝুলছে মাস্ক। তবে সবচেয়ে বিচিত্র অবস্থা জাতিস্মরানন্দের। তাঁর পায়ের পাতা থেকে ঝুলে থাকতে দেখা যাচ্ছে মাস্কটিকে। হরিদ্বারের বিধায়ক জাতিস্মরানন্দ উত্তরাখণ্ডের মন্ত্রিসভার একজন গুরুত্বপূর্ণ সদস্য। দায়িত্বশীল পদে থাকা ব্যক্তি হয়েও এমন উদাসীনতা তিনি কী করে দেখাতে পারেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে।

    এদিকে দেশে ক্রমশই মাথাচাড়া দিচ্ছে ডেল্টা প্লাস স্ট্রেন। এই পরিস্থিতিতেও জাল কোভিড সার্টিফিকেট নিয়ে বহু ট্যুরিস্ট ভিড় জমাচ্ছেন উত্তরাখণ্ড ও হিমাচলের টুরিস্ট স্পটগুলোয়। গত মঙ্গলবারই বাতিল করে দেওয়া হয়েছে এবারের কানোয়ার যাত্রা। আগামী ২৫ জুলাই থেকে এই যাত্রা শুরু হওয়ার কথা ছিল। উত্তরপ্রদেশ সরকার তাতে অনুমতি দিলেও উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি এই ধর্মীয় যাত্রা বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে কোভিড বিধি না মেনে কুম্ভমেলায় বিপুল পুণ্যার্থী সমাগম নিয়ে প্রবল বিতর্ক হয়েছিল। কানোয়ার যাত্রা বাতিল করার সময় হয়তো সেই বিতর্কের কথাও মাথায় রেখেছে প্রশাসন। কিন্তু এতো সব সাবধানতার মধ্যেই এবার খোদ উত্তরাখণ্ডের মন্ত্রীদের মধ্যেই এমন উদাসীনতার ছবি দেশে নতুন করে বিতর্ক শুরু kore কেন্দ্র করে নতুন করে তৈরি হল বিতর্ক।

    Published by:Sanjukta Sarkar
    First published: