corona virus btn
corona virus btn
Loading

মুক্ত হয়নি নিউজিল্যান্ড!‌ ফের নতুন করে করোনা আক্রান্তের হদিশ সেই দেশে

মুক্ত হয়নি নিউজিল্যান্ড!‌ ফের নতুন করে করোনা আক্রান্তের হদিশ সেই দেশে
Medical staff test a supermarket employee at a pop-up community COVID-19 testing station at a supermarket carpark in Christchurch, New Zealand. (Image: AP)

মঙ্গলবার নিউজিল্যান্ড প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, নতুন করে দু’‌জন করোনা আক্রান্তের সন্ধান সে দেশে পাওয়া গিয়েছে

  • Share this:

#‌ওয়েলিংটন:‌ না, সাময়িক ভাবে করোনা মুক্তির কথা ঘোষিত হলেও ফের আক্রান্তের সন্ধান পাওয়া গেল নিউজিল্যান্ডে। সে দেশের প্রধানমন্ত্রী ক’‌দিন আগেই অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করেছিলেন, করোনা মুক্ত হয়েছে দেশ। কিন্তু এভাবে যে মুক্তির রাস্তা নেই, তা আবারও স্পষ্ট হল।

মঙ্গলবার নিউজিল্যান্ড প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, নতুন করে দু’‌জন করোনা আক্রান্তের সন্ধান সে দেশে পাওয়া গিয়েছে। দু’‌জন আক্রান্তেরই ব্রিটেনে সফরের ইতিহাস রয়েছে। ২৪ দিন পর নতুন করে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেল সেই দেশে। গত সপ্তাহেই সীমান্ত নিয়ন্ত্রণ বাদে সবরকম লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। করোনা সংক্রমণের তীব্রতার মধ্যে থেকেও প্রথম রাষ্ট্র হিসাবে তারা ঘোষণা করেছিল, নিউজিল্যান্ড কোভিড মুক্ত।

যদিও সেই মুক্তির ঘোষণা করার পাশাপাশি প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন, যে কোনও সময় দেশে নতুন করে করোনা সংক্রমণ শুরু হতে পারে। কারণ বিদেশ থেকে বাসিন্দারা বাড়িতে ফিরছেন। সেই আশঙ্কাই সত্যি হল। সেখানকার প্রশাসন জানিয়েছে, এঁদের দু’‌জনের ঘটনার মধ্যেই একটা যোগ রয়েছে। মঙ্গলবার সাংবাদিক বৈঠকের পরে এই বিষয়ে বিস্তারিত জানা যাবে।

Published by: Uddalak Bhattacharya
First published: June 16, 2020, 12:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर