আতঙ্কের কারণ হয়ে উঠছেন পরিযায়ী, নতুন করোনা পজিটিভ পাওয়া গেল ‘এই’ জেলায়

গত ২৪ ঘণ্টায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ৮৩৬ জনের লালা রসের নমুনা পরীক্ষা করা হয়

গত ২৪ ঘণ্টায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ৮৩৬ জনের লালা রসের নমুনা পরীক্ষা করা হয়

  • Share this:

#মালদহ:  মালদহে  নতুন করে করোনা আক্রান্ত  আরও দুইজন । এই দুই জনই পরিযায়ী শ্রমিক। এর ফলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৭। নতুন আক্রান্তরা মালদহের গাজোল এবং হবিবপুর এর বাসিন্দা। সম্প্রতি ভিন রাজ্য থেকে এঁরা মালদহে ফেরেন। গত ২৪ ঘণ্টায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ৮৩৬ জনের লালা রসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে  দুজনের ক্ষেত্রে নমুনা পজিটিভ ধরা পড়েছে।

মালদহে এখনো আরো প্রায় আড়াই হাজার জনের লালারসের নমুনা পরীক্ষার কাজ বাকি। মালদহ মেডিক্যাল  কলেজ মালদা ছাড়াও উত্তর দিনাজপুর ও দক্ষিন দিনাজপুর এই দুই জেলার সংগৃহিত লালারস পরীক্ষার কাজ হচ্ছে। মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, মালদহে এ পর্যন্ত ১৫১২৯ টি লালারসের নমুনা পরীক্ষার কাজ হয়েছে। এরমধ্যে তিন জেলা মিলিয়ে ২৬৬ টি নমুনা পজেটিভ ধরা পড়েছে। বাকি ১৪৮৬৩ টি নমুনা নেগেটিভ। এখনও পর্যন্ত ২৩৫৬ টি নমুনা পরীক্ষার কাজ বাকি।

আরও পড়ুন - করোনার চেয়েও ভয়াবহ মারণ আঘাত হানবে! পোলট্রির চিকেন থেকে সাবধান! সতর্কতা জারি বিজ্ঞানীদের

মালদহে এ পর্যন্ত ত্রিশ জনেরও বেশি করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিদের বেশির ভাগেরই চিকিৎসা চলছে নারায়নপুরের কোভিড হাসপাতালে। এছাড়া কয়েকজনকে মানিকচক ও কালিয়াচকের আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা চলছে। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার কাজ আরও দ্রুত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য দফতর ৷

Sebak Deb Sharma

Published by:Debalina Datta
First published: