#StayStrongIndia:‘শক্ত হও ভারত’, বুর্জ খলিফায় তেরঙা এঁকে বার্তা দিল সংযুক্ত আরব আমিরশাহি

#StayStrongIndia:‘শক্ত হও ভারত’, বুর্জ খলিফায় তেরঙা এঁকে বার্তা দিল সংযুক্ত আরব আমিরশাহি

তেরঙায় সেজে উঠেছে বুর্জ খলিফা ।

ট্যুইটারে লেখা হয়, ‘আশা, প্রার্থনা এবং সাহায্য পাঠালাম ভারত ও সেই দেশের মানুষদের । এই কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করতে শক্ত হও ভারত ।’

  • Share this:

    #দুবাই: ‘করোনা যুদ্ধে ভারতের পাশে আছি আমরা,’ বিশ্বের উচ্চতম বিল্ডিং বুর্জ খলিফা (Burj Khalifa)-র গায়ে তেরঙ্গা (Tricolour) এঁকে এমনই বার্তা দিল সংযুক্ত আরব আমিরশাহি (UAE) । রবিবার রাতে দুবাইয়ের বুর্জ খলিফার রং বদলে যায় কিছুক্ষণের জন্য । ভারতের জাতীয় পতাকার রঙে সেজে ওঠে সর্বচ্চ এই বহুতল । এরপরেই বুর্জ খলিফার গায়ে ভেসে ওটে কয়েকটি শব্দবন্ধ । #StayStrongIndia । অর্থাৎ ‘শক্ত হও ভারত’ । বুর্জ খলিফার অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে ভারতের পাশে থাকার বার্তা নিয়ে একটি পোস্টও করা হয় । তাতে লেখা হয়, ‘আশা, প্রার্থনা এবং সাহায্য পাঠালাম ভারত ও সেই দেশের মানুষদের । এই কঠিন চ্যালেঞ্জের মোকাবিলা করতে শক্ত হও ভারত ।’

    এই ধরনের ঘটনা অবশ্য এর আগেও দেখা গিয়েছে বুর্জ খলিফায়। বলিউড অভিনেতা তথা দুবাইয়ের পর্যটন দূত শাহরুখ খানের জন্মদিনের দিনেও শুভেচ্ছা বার্তা দেখা গিয়েছিল এই বহুতলের গায়ে। এ বার করোনা পরিস্থিতিতে পাশে দাঁড়াল তারা।

    এ দিন বুর্জ খলিফা ছাড়াও UAE-র আরও কিছু সৌধে ভারতের জাতীয় পতাকার তিনটি রঙ ভেসে ওঠে । সে দেশের বহু মানুষ ট্যুইটারে সেই ছবি শেয়ার করে এই কঠিন সময়ে ভারতের পাশে দাঁড়ানোর কথা বলেন । অনেকে দুঃখ প্রকাশ করেন, কেউ বা প্রর্থনা করেন ভারতের জন্য ।

    করোনার ছোবলে ভারতের অবস্থা ভয়াবহ । করোনার দ্বিতীয় ঢেউয়ের সেই ধাক্কা সামাল দিয়ে উঠতে না উঠতেই তৃতীয়, চতুর্থ ঢেউ আছড়ে পড়ার পরিস্থিতি সৃষ্টি হয়েছে দেশ জুড়ে । হাসপাতালে বেড নেই, অক্সিজেন নেই, স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে, যন্ত্রণায় কাতরাতে কাতরাতে একটু অক্সিজেনের অভাবে তিলে তিলে মরছেন সাধারণ মানুষ । এই অবস্থায় ভারতের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে আমেরিকা, ব্রিটেন-সহ একাধিক দেশ ।

    Published by:Simli Raha
    First published: