corona virus btn
corona virus btn
Loading

আরও ১০ হাজার মানুষের মুখে অন্ন তুলে দিলেন সৌরভ ! স্বাস্থ্য ও সংবাদকর্মীদের জন্য PPE পোশাক কিনছেন দাদা

আরও ১০ হাজার মানুষের মুখে অন্ন তুলে দিলেন সৌরভ ! স্বাস্থ্য ও সংবাদকর্মীদের জন্য PPE পোশাক কিনছেন দাদা

শনিবার থেকে ইসকন মন্দির কর্তৃপক্ষের সঙ্গে হাতে হাত মিলিয়ে লকডাউন চলা পর্যন্ত ১০ হাজার মানুষের খাবারের জোগান করবে সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশন।

  • Share this:

#কলকাতা: দাদার কীর্তি। এবার আরও ১০ হাজার মানুষের মুখে অন্ন তুলে দেওয়ার দায়িত্ব নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইসকন মন্দির কর্তৃপক্ষ সঙ্গে যৌথ উদ্যোগে গরীব, দুঃস্থ মানুষদের খাওয়ানোর ব্যবস্থা করলেন মহারাজ। শনিবার দুপুরে গুরুসদয় রোডের ইসকনের মন্দিরে যান সৌরভ। সেখানে দুঃস্থ মানুষদের হাতে চাল তুলে দেন। মন্দির কর্তৃপক্ষকেও ১০০০ কেজি চাল দেওয়া হয়। শুধু চাল দেওয়াই নয়। শনিবার থেকে ইসকন মন্দির কর্তৃপক্ষের সঙ্গে হাতে হাত মিলিয়ে লকডাউন চলা পর্যন্ত ১০ হাজার মানুষের খাবারের জোগান করবে সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশন।

প্রয়োজনে আরও সাহায্য করা হবে বলে প্রতিশ্রুতি দেন বোর্ড প্রেসিডেন্ট।বৃহস্পতিবার বেলুড়মঠে গিয়ে ২০০০ কেজি চাল মন্দির কর্তৃপক্ষের হাতে তুলে দিয়ে আসেন সৌরভ। সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশনের মাধ্যমে শহরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ উদ্যোগে লকডাউনের সময় প্রান্তিক মানুষদের মুখে অন্ন তুলে দেওয়ার অঙ্গীকার করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

এতদিন ধরে ইসকন কর্তৃপক্ষ শহরে ১০০০০ প্রান্তিক মানুষের অন্ন জোগাড় করে আসছিলেন। কলকাতা পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে খাওয়ার পাঠিয়ে দেওয়া হচ্ছিল দুঃস্থ মানুষদের কাছে। মন্দিরের রান্নাঘরে প্রত্যেকদিন খিচুড়ি ও আলুর দম রান্না চলছে। ভারতে ইসকন মন্দিরের তরফে প্রত্যেকদিন ৪০০০০০ গরীব মানুষদের মুখে অন্ন তুলে দেওয়া হচ্ছে। শুধু খাওয়ারই নয় প্রয়োজন অনুযায়ী চাল,ডাল সহ জরুরী সামগ্রী তুলে দেওয়া হচ্ছে প্রান্তিক মানুষদের হাতে। এই উদ্যোগে এবার যুক্ত হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজের উদ্যোগে অভিভূত মন্দির কর্তৃপক্ষ। মন্দির কর্তৃপক্ষ তরফে জানানো হয়, সৌরভের হযোগিতায় অতিরিক্ত ১০ হাজার মানুষ রোজ খাবার পাবেন। সৌরভ নিজে ফোন করে আমাদের সঙ্গে যোগাযোগ করে এই সাহায্যের কথা জানান। আজ নিজে এসে চাল তুলে দিয়ে সাহায্য করেন।"

করোনা যুদ্ধে সামিল হয়েছেন সমাজের সব শ্রেণীর মানুষজন। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সেলিব্রিটি থেকে আমজনতা। ৫০ লক্ষ টাকার চাল অনুদান দেওয়ার পর মানুষের মুখে খাবার তুলে দেওয়ার দায়িত্ব নিলেন সৌরভ। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তা পোস্ট করে মানুষকে লকডাউনে ঘরে থাকার জন্য অনুরোধ করেছেন সৌরভ। রাজ্য সরকারের আপৎকালীন ত্রাণ তহবিলে অনুদানের জন্য আবেদন রেখেছেন দাদা।

এদিকে শুধু প্রান্তিক মানুষদের সাহায্য করাই নয়। রাজ্যের স্বাস্থ্য ও মিডিয়া কর্মীদের জন্য উদ্যোগী হলেন সৌরভ। করোনা সংক্রমণ ঠেকাতে যে PPE পোশাক ব্যবহার হয় সেগুলো কিনছেন সৌরভ। শহরের সমস্ত মিডিয়া হাউজগুলোকে পাঠিয়ে দেওয়া হবে সেই পোশাক। ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের দেওয়া হবে সেই পোশাক। সৌরভের আবেদন প্রত্যেকে যেন সেই পোশাক পড়ে কাজ করেন। করণা যুদ্ধে শামিল হওয়া প্রত্যেক মানুষকে সাবধানে কাজ করার পরামর্শ দেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: April 4, 2020, 4:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर