করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

কন্টেইনমেন্ট জোনে বন্ধ বাজার, কড়া নির্দেশ কেন্দ্রের || কলকাতার এই জায়গাগুলিতে প্রযোজ্য নিয়ম

কন্টেইনমেন্ট জোনে বন্ধ বাজার, কড়া নির্দেশ কেন্দ্রের || কলকাতার এই জায়গাগুলিতে প্রযোজ্য নিয়ম
প্রতীকী চিত্র।

এছাড়া বাজারের দোকানদারদের কেন্দ্রের পরামর্শ তাঁরা যাতে সরাসরি জনতার সংস্পর্শ এড়িয়ে চলেন।

  • Share this:

#নয়াদিল্লি: শীতের মরশুমে বাড়তে পারে করোনা সংক্রমণ। ভ্যাকসিন নেই তাই এই পরিস্থিতিতে সামাজিক দূরত্ববিধি বজায় রাথা ছাড়া অস্ত্রও নেই। সব দিক বিবেচনা করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক এবার কন্টেনমেন্ট জোনে বাজারহাট বন্ধ রাখার নির্দেশ দিল। এছাড়া বাজারের দোকানদারদের কেন্দ্রের পরামর্শ তাঁরা যাতে সরাসরি জনতার সংস্পর্শ এড়িয়ে চলেন।

সোমবার স্বাস্থযমন্ত্রকের বিবৃতিতে এই কন্টেনমেন্ট জোনে বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি জানানো হয়, কন্টেনমেন্ট জোনের বাইরে দোকান বাজার খোলা যাবে। এদিনও আবারও অপ্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ জানায় কেন্দ্র। পাশাপাশি ৬৫ বছর বয়সি বয়স্কদের বড়িতে থাকতে বলা হয়।কেন্দ্র বিশেষ গুরুত্ব দিচ্ছে কো মর্বিডিটি রয়েছে এমন মানুষ ও ১০ বছরের কম বয়সি শিশুদের দিকেও।

দীপাবলির পরেই দেশের বিভিন্ন জায়গায় বেড়েছে করোনা সংক্রমণ। চিন্তার ভাঁজ আরও প্রকট করেছে কেরল মহারাষ্ট্র। এই পরিস্থিতিতে শীতের শুরুতে রাশ ধরতে মরিয়া কেন্দ্র। বিবৃতিতে বাজার বন্ধের বিষয়ে সংশ্লিষ্ট সংগঠনগুলিকে পর্যবেক্ষণের সাব কমিটি গড়ার নির্দেশ দেওয়া হবে। নির্দেশ অমাণ্য করলে কড়া পদক্ষেপ গ্রহণ করবে কেন্দ্র।

এদিকে কলকাতায় নতুন করে বালিগঞ্জ, টালিগঞ্জ এবং গড়িয়ার ভ্যালিপার্কের একটি করে জায়গা কন্টেনমেন্ট জোন হিসেবে ঘোষিত হয়েছে নতুন করে। ফলে এই নির্দেশিকা এই অঞ্চলেও প্রযোজ্য হবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

Published by: Arka Deb
First published: December 1, 2020, 9:10 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर