corona virus btn
corona virus btn
Loading

কোনও দাওয়াইতেই বাগে আসছে না করোনা, নির্ঘণ্ট মেনে মন্দিরে যজ্ঞে বসলেন পুরোহিতরা

কোনও দাওয়াইতেই বাগে আসছে না করোনা, নির্ঘণ্ট মেনে মন্দিরে যজ্ঞে বসলেন পুরোহিতরা

শনিবার নির্ঘণ্ট মেনে যজ্ঞে বসলেন পুরোহিতেরা । দাউ দাউ করে জ্বলল যজ্ঞের আগুন । উলুধ্বনি, শঙ্খধ্বনিতে মুখরিত হল মন্দির ।

  • Share this:

#শিলিগুড়িঃ ওষুধ, প্রতিষেধক, সামাজিক দূরত্ব, মাস্ক, স্যানিজাইজার- কিছুতেই বাগে আসছে না সংক্রমণ । তাই এবারে করোনা প্রতিরোধে শনিবার নির্ঘণ্ট মেনে যজ্ঞে বসলেন পুরোহিতেরা । দাউ দাউ করে জ্বলল যজ্ঞের আগুন । উলুধ্বনি, শঙ্খধ্বনিতে মুখরিত হল মন্দির ।

বিশ্বজুড়েই দাপট বাড়ছে করোনার। বাড়ছে মৃত্যুর মিছিল । এখনও করোনা প্রতিষেধক আবিষ্কার হয়নি । বিজ্ঞানী থেকে চিকিৎসকেরা প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন । এদিকে দেশেও ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা । সঙ্গে বাড়ছে মৃত্যুর। সর্বত্র গ্রাস করেছে আতঙ্ক।

করোনা রুখতে লকডাউনে দেশ । তার জেরে একে একে পয়লা বৈশাখ, অক্ষয় তৃতীয়া, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনের মতো উৎসব হয়নি । কিন্তু কবে এর থেকে মুক্তি মিলবে ? উত্তর জানা নেই ।

তাই এই মারণ ভাইরাসের হাত থেকে রক্ষে পেতে শনিবার যজ্ঞের আয়োজন শিলিগুড়িতে । শহর লাগোয়া শান্তিনগর পাইপ লাইনে "বুড়া বুড়ি" মন্দির কমিটির উদ্যোগে যজ্ঞ আয়োজিত হয় । বিশ্ব শান্তির বার্তা নিয়েই এই যজ্ঞের আয়োজন । তবে ভক্তের সংখ্যা ছিল কম । তবে যাঁরা এসেছিলেন তাঁরা প্রত্যেক্যেই মানলেন সামাজিক দূরত্ব । পারস্পরিক দূরত্ব মেনে বসেছিলেন পুরোহিতরাও । সকলের মুখে ছিল মাস্ক ।

মন্দির কমিটির পক্ষে উত্তম অধিকারী জানান, যেভাবে মারণ করোনা ভাইরাস বাড়ছে তার হাত থেকে বিশ্ব শান্তির জন্যেই এই যজ্ঞের আয়োজন । রীতি মেনে হল মন্ত্রচারণও । বিদায় নিক করোনা। বিশ্বে ফিরে আসুক শান্তি। পৃথিবী তথা দেশ, আমাদের রাজ্য ফিরুক নিজের ছন্দে ।

প্রসঙ্গত, এর আগে নির্বাচনে প্রিয় দলের জয় থেকে বিশ্বকাপে দেশের চ্যাম্পিয়ন হবে- এই আশায় যজ্ঞ হয়েছে বহুবার । আর এবারে করোনা থেকে মুক্তি পেতে হল যজ্ঞের আয়োজন । মানুষ আজ ঘরবন্দি। মন্দিরে মন্দিরে ভক্তের সমাগমও নেই। বন্ধ  মসজিদ, বৌদ্ধ গুম্ফার দরজা । করোনা বদলে দিয়েছে সব কিছু । এর থেকে রেহাই  তাই পেতে ফের ঈশ্বরের শরণাপন্ন ভক্তরা ।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: May 16, 2020, 7:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर