ঝড়ের গতিতে ছড়াচ্ছে করোনার নতুন সুপার স্প্রেডার স্ট্রেন, দেশে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা

ঝড়ের গতিতে ছড়াচ্ছে করোনার নতুন সুপার স্প্রেডার স্ট্রেন, দেশে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা

দেশে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা। ফাইল ছবি।

৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক বিমান পরিষেবা। ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন জানিয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক বাণিজ্যিক বিমান পরিষেবা।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে। ভাইরাসের নতুন স্ট্রেন ভাঁজ ফেলেছে বিজ্ঞানীদের কপালে। এমতাবস্থায় ফের তার প্রভাব পড়ল আন্তর্জাতিক বিমান পরিষেবায়। ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক বিমান। ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন বা ডিজিসিএ (DGCA) জানিয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক যাত্রী এবং পণ্যবাহী বিমান পরিষেবা । তবে কার্গো বিমানের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর নয়।

    শুক্রবার DGCA বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, ৩১ মার্চ রাত ১১.৫৯ পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকছে। তবে জরুরি ভিত্তিতে ডিজিসিএ-র অনুমতি নিয়ে কিছু রুটে বিমান (Scheduled Flight) চালানো হবে। এ দিকে, করোনার গ্রাস থেকে বাঁচতে এবার আন্তর্জাতিক যাত্রীদের জন্য নয়া স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওরস (এসওপি) বা নির্দেশিকা জারি করল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। ২২ ফেব্রুয়ারির ১১.৫৯ মিনিট থেকে নতুন নিয়ম কার্যকর হয়েছে। দেশে করোনার সংক্রমণ কিছুটা হ্রাস পেলেও, ইউরোপ এবং দক্ষিণ আফ্রিকার একাধিক দেশে এখনও প্রতিদিন সংক্রমিতের সংখ্যা বাড়ছে৷ সেই নতুন স্ট্রেন ছড়িয়েছে ভারতেও। সম্প্রতি দক্ষিণ আগ্রিকা, অ্যাঙ্গোলা, তানজানিয়া থেকে  ভারতে আসা চার যাত্রীর শরীরে করোনার নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে। তাঁদের আইসোলেশনে পাঠানো হয়েছে। ব্রাজিল থেকে আসা এক পর্যটকের শরীরেও ভাইরাসের নতুন স্ট্রেনের অস্তিত্ব মিলেছে। ICMR জানিয়েছে, মহারাষ্ট্র, কেরল-সহ দেশের সাত রাজ্যে নতুন সুপার স্প্রেডার ভাইরাস ছড়িয়ে পড়ছে। যা অত্যন্ত ভীতিপ্রদ। ফলে ফের আন্তর্জাতিক উড়ান সম্পূর্ণ বন্ধের সিদ্ধান্তই নিয়েছে কেন্দ্র।
    Published by:Shubhagata Dey
    First published: