corona virus btn
corona virus btn
Loading

করোনার মধ্যে ঈদগাহে নামাজ নয়, প্রশাসনকে স্পষ্ট জানিয়ে দিলেন ওঁরা

করোনার মধ্যে ঈদগাহে নামাজ নয়, প্রশাসনকে স্পষ্ট জানিয়ে দিলেন ওঁরা
এখানের প্রতিবছর ইদের দিনে নামাজ পড়তে আসেন বহু মানুষ

প্ৰশাসনিক মহলের অনেকেই বলছেন, এমন সিদ্ধান্ত কার্যত নজিরবিহীন। মুসলিম সমাজের একদল প্রতিনিধি এ দিন মালদহের পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে দেখা করেন।

  • Share this:

#মালদা: মালদা শহরে এ বার ঈদগাহ ময়দানে ঈদের নামাজ হবে না। লকডাউনের মধ্যে প্রকাশ্যে দল বেঁধে সমস্ত ধরনের ইদের নামাজ বাতিল করা হচ্ছে।শনিবার মালদহের জেলাশাসক ও পুলিশ সুপারকে লিখিতভাবে জানিয়ে দিলেন আটকোশি আঞ্জুমান আকবরিয়া ইসলামিয়া কর্তৃপক্ষ।

মালদা শহরের সুভাষপল্লী ঈদগাহ মাঠে প্রতি বছর ৩৪ টি সমাজের প্রায় কুড়ি হাজার মানুষ একসঙ্গে ইদের নামাজ পড়েন। এর পাশাপাশি শহরের  আরও আটটি মসজিদে ঈদের নামাজ পাঠ হয়। এবার প্রকাশ্যে দল বেঁধে নামাজের পরিবর্তে বাড়িতেই মুসলিম সম্প্রদায়ের মানুষ নামাজ পাঠ করবেন বলে জানিয়েছে শহরের আটকোশি আঞ্জুমান আকবরিয়া ইসলামিয়া কর্তৃপক্ষ।

প্ৰশাসনিক মহলের অনেকেই বলছেন, এমন সিদ্ধান্ত কার্যত নজিরবিহীন। মুসলিম সমাজের  একদল প্রতিনিধি এ দিন মালদহের পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে দেখা করেন। জানিয়ে দেওয়া হয় সংগঠন লকডাউন ভেঙ্গে উৎসব পালনের পক্ষে নয়। শুধু তাই নয় ইদের বাজার ধরার জন্য গত কয়েক দিন শহরে একাধিক কাপড়ের দোকান খুলে যাওয়া নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তাঁরা। ইতিমধ্যেই শহরের কিছু কাপড়ের দোকানে কেনাকাটার ভিড় লক্ষ্য করা গিয়েছে। ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সংগঠনের নেতৃত্ব জানিয়েছে ইদের জন্য যাতে বাজার খোলা না হয় তার জন্য অবিলম্বে প্রশাসনকে পদক্ষেপ নিতে হবে।

Published by: Arka Deb
First published: May 16, 2020, 9:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर