Corona Vaccine: করোনার টিকা না নিলে বেতন বন্ধ, যোগীরাজ্যে সরকারি কর্তাদের নির্দেশ!

করোনার টিকা না নিলে বেতন বন্ধ, যোগীরাজ্যে সরকারি কর্তাদের নির্দেশ!

জেলা প্রশাসনের তরফে ফিরোজাবাদের সরকারি কর্মীদের ভ্যাকসিন না নিলে, বেতন দেওয়া হবে না (No vaccination, No salary) এমন নিদান দেওয়া হয়েছে।

  • Share this:

    #ফিরোজাবাদ: করোনাভাইরাসের (Coronavirus 2nd Wave) বিরুদ্ধে লড়াই চালানোর জন্য দেশের সরকারের তরফে টিকাকরণ (Covid 19 Vaccine) কর্মসূচিতে জোর দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে এই টিকাকরণকে আরও জোরদার করতে, ও মানুষের মনে উৎসাহ দিতে অভিনব নিদান দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদের সরকারি কর্মীদের। জেলা প্রশাসনের তরফে ফিরোজাবাদের সরকারি কর্মীদের ভ্যাকসিন না নিলে, বেতন দেওয়া হবে না (No vaccination, No salary) এমন নিদান দেওয়া হয়েছে।

    বুধবার ফিরোজাবাদের চিফ ডেভলপমেন্ট অফিসার চর্চিত গৌর জানিয়েছেন, জেলাশাসক চন্দ্র বিজয় সিং এমনই নির্দেশ ঘোষণা করেছেন। টিকা না নিলে, সরকারি কর্মীদের বেতন দেওয়া হবে না। চর্চিত গৌর আরও জানিয়েছেন, 'জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, করোনার ভ্যাকসিন না নিলে মে মাসের বেতন সেই কর্মীকে দেওয়া হবে না।' জেলার ট্রেজারি দফতর ও অন্য দফতরেও এই নির্দেশিকা পাঠানো হয়েছে। অফিসারদের একটি তালিকা করতে বলা হয়েছে, যেখানে লেখা থাকবে কোন কোন সরকারি কর্মীরা করোনার টিকে নেননি।

    কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের ইতাওয়াহতে মদ কেনার জন্য টিকা নিতে হবে এমন নিদান দেওয়া হয়েছিল প্রশাসনের তরফে। এডিএম হেম কুমার সিং বিভিন্ন পুলিশ আধিকারিকদের সঙ্গে সাইফাই এলাকায় মদের দোকানগুলিতে তদারকি করতে গিয়েছিলেন। আলিগড়ে বিষমদ খেয়ে প্রায় ২৫ জনের মৃত্যু হয়েছে এ মাসের শুরুতেই। তার পরেই নড়চড়ে বসে প্রশাসন। এর জেরে বিভিন্ন মদের দোকানে তল্লাশি চালানো হয়। এবং তার পরেই দোকানের বাইরে করোনার টিকা না নিলে, মদ মিলবে না এমন নির্দেশিকা টাঙিয়ে দেওয়া হয়।

    তদারকি চালানোর সময়ই দোকানের বাইরে এডিএম এই নির্দেশিকার বোর্ড ঝুলিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন। দোকানের মালিকদেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে, কোনও ব্যক্তি টিকাকরণের সার্টিফিকেট দেখাতে না পারলে যেন মদ বিক্রি না করা হয়। দোকান মালিকরা অবশ্য সহকারী জেলাশাসকের কথায় রাজি হয়েছেন। এতে আরও বেশি করে টিকাকরণের উৎসাহ বাড়বে বলেই মনে করছেন তাঁরা। উত্তরপ্রদেশে জুন মাসে এক কোটি মানুষের কোভিড টিকা নেওয়ার টার্গেট নেওয়া হয়েছে। সেক্ষেত্রে এই নির্দেশিকা কাজে লাগবে বলেই মনে করা হচ্ছে।

    Published by:Raima Chakraborty
    First published: