রাজ্যের মাথাব্যথা নিজামুদ্দিন, আরও ২১ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হল

রাজ্যের মাথাব্যথা নিজামুদ্দিন, আরও ২১ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হল

নিজামুদ্দিনের জমায়েতকে দায়ী করছে সরকার৷ PHOTO- FILE

রাজ্যের মাথাব্যথা বাড়াল রাজধানীর ধর্মীয় জমায়েত। দিল্লির নিজামুদ্দিন ফেরত আরও অনেককে চিন্তিত করল পুলিশ-প্রশাসন।

  • Share this:

    #কলকাতা: দিল্লির ধর্মীয় সমাবেশ থেকে রাজ্যে ফেরা আরও একুশ জনের খোঁজ মিলল। খড়গপুরে হদিশ মিলল ন’জনের। তারমধ্যে সাতজনই ইন্দোনেশিয়ার নাগরিক। ভাটপাড়া-বসিরহাট-আলিপুরদুয়ারেও নিজামুদ্দিন ফেরত ১২ জনের খোঁজ পেল পুলিশ। প্রত্যেককেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

    রাজ্যের মাথাব্যথা বাড়াল রাজধানীর ধর্মীয় জমায়েত। দিল্লির নিজামুদ্দিন ফেরত আরও অনেককে চিন্তিত করল পুলিশ-প্রশাসন। তারমধ্যে,

    রাজ্যের নিজামুদ্দিন-যোগ

    - খড়গপুরে ৭ বিদেশি-সহ ৯ জনকে চিহ্নিত করা হয়েছে - ভাটপাড়ায় ৩ মহিলা-সহ ১০ জনকে চিহ্নিত করা হয়েছে - বসিরহাটে চিহ্নিত করা হয়েছে ১ ব্যক্তিকে - আলিপুরদুয়ারে বহিরাগত এক ব্যক্তিকে চিহ্নিত করেছে পুলিশ

    খড়গপুরে নিজামুদ্দিন ফেরত ন’জনের মধ্যে সাতজনই ইন্দোনেশিয়ার বাসিন্দা। জানা গিয়েছে, ১৭ মার্চ তাঁরা ট্রেনে খড়গপুর ফেরেন। তারপর জেলার বিভিন্ন মসজিদে ধর্মপ্রচার করেন। খবর পেয়ে তাঁদের আটক করে পুলিশ। তাঁদের প্রত্যেককেই রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।

    ভাটপাড়ায় নিজামুদ্দিন ফেরত দশজনকে স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বসিরহাটের নেহালপুরেও আরও এক নিজামুদ্দিন ফেরত ব্যক্তির খোঁজ মিলেছে। বৃহস্পতিবার তিনি নিজেই ধান্যকুড়িয়া হাসপাতালে যোগাযোগ করেন। তাঁকে আপাতত কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। আলিপুরদুয়ারে নিজামুদ্দিন ফেরত এক ব্যক্তিকেও কোয়ারেন্টাইনে রেখেছে প্রশাসন।

    আগেই নিজামুদ্দিন ফেরত ৫৪ জনকে চিহ্নিত করেছে রাজ্য সরকার। তাঁদের রাজারহাটে কোয়ারান্টিন সেন্টারে রাখা হয়েছে। কিন্তু দিল্লির ধর্মীয় সভা থেকে ঠিক কতজন ফিরেছেন, তার সঠিক হিসেব নেই রাজ্যের হাতে। নিজামুদ্দিন ফেরত ধর্মপ্রচারক ও অংশগ্রহণকারীরাদের সংস্পর্শে কতজন এসেছেন, তা খুঁজে বের করাই এখন মাথাব্যথা রাজ্য সরকারের।

    Published by:Siddhartha Sarkar
    First published: