করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

রাত থেকেই সামান্য অসুস্থ, করোনা আক্রান্ত শ্রম দফতরের প্রতিমন্ত্রী নির্মল মাঝি

রাত থেকেই সামান্য অসুস্থ, করোনা আক্রান্ত শ্রম দফতরের প্রতিমন্ত্রী নির্মল মাঝি

গত কয়েকদিন দুর্গাপূজা উদ্বোধন সহ বেশ কিছু কর্মকাণ্ডে সামিল হয়েছিলেন নির্মল মাঝি। এমনকি শুক্রবার কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির বৈঠকেও যোগ দেন তিনি। সেদিন রাত থেকেই সামান্য অসুস্থতা বোধ করেন তিনি।

  • Share this:

#কলকাতা: প্রসঙ্গত গত দোসরা সেপ্টেম্বর দুপুরে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন রাজ্যের শ্রমদফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজি। কয়েকদিন ধরেই তাঁর তীব্র মাথা যন্ত্রণা হচ্ছিল। অসুস্থ শরীর নিয়ে গত কয়েকদিন ধরে তিনি কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা তদারকি করছিলেন। কারণ তিনি কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান। মঙ্গলবার মাথার যন্ত্রণা অনেকটাই বেড়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে প্রথমে নিয়ে যাওয়া হয় বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে। সেখানে সিটি স্ক্যান করার পর প্রাথমিক রিপোর্টে দেখা যায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে এবং রক্ত জমাট বেঁধেছে৷ চিকিৎসা পরিভাষায় যাকে বলা হয় সাব ডুয়াল হেমাটোমা। এর পরই তাঁকে এসএসকেএম হাসপাতালে কার্ডিওলজি বিভাগ বা হৃদরোগ বিভাগের কেবিনে স্থানান্তরিত করা হয়। তাঁর চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হয় তাঁর। সেই সময়েই তাঁর নভেল করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছিল৷ তবে সেই রিপোর্ট নেগেটিভ আসে। এরপর তিনি কিছুদিন আগেই সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

গত কয়েকদিন দুর্গাপূজা উদ্বোধন সহ বেশ কিছু কর্মকাণ্ডে সামিল হয়েছিলেন নির্মল মাঝি। এমনকি শুক্রবার কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির বৈঠকেও যোগ দেন তিনি। সেদিন রাত থেকেই সামান্য অসুস্থতা বোধ করেন তিনি। শনিবার সকালেই আমরি হাসপাতাল থেকে করোনা পরীক্ষা করেন তিনি। রাতে তাঁর রিপোর্ট আসলে দেখা যায় তিনি কোভিড ১৯ পজিটিভ। অল্প জ্বর এবং সামান্য শ্বাসকষ্ট হওয়ায় রাত সাড়ে দশটা নাগাদ তাকে কলকাতা মেডিকেল কলেজের সুপার স্পেশালিটি ব্লক এ ভর্তি করা হয়।

Published by: Pooja Basu
First published: October 18, 2020, 4:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर