Covishield: কোভিশিল্ড ভ্যাকসিন নিয়ে চুম্বক হয়ে গিয়েছে দেহ, আটকে যাচ্ছে কয়েন-খুন্তি

এই ভিডিও দেখে এখন চোখ কপালে উঠছে নেটিজেনদের । অনেকেই ভিডিওটি দেখে আতঙ্কিত হয়েছেন । অনেকে লিখেছেন, ‘ভ্যাকসিন নেওয়ার ফল ।’ অনেকে আবার কোভিশিল্ড নেওয়ার বিপক্ষে জোর সওয়াল করেছেন ।

এই ভিডিও দেখে এখন চোখ কপালে উঠছে নেটিজেনদের । অনেকেই ভিডিওটি দেখে আতঙ্কিত হয়েছেন । অনেকে লিখেছেন, ‘ভ্যাকসিন নেওয়ার ফল ।’ অনেকে আবার কোভিশিল্ড নেওয়ার বিপক্ষে জোর সওয়াল করেছেন ।

  • Share this:

    #নাসিক: করোনা টিকা (Coronavirus Vaccine) নেওয়ার পর অনেকের শরীরেই অনেকরকম উপসর্গ দেখা দিচ্ছে । কারও জ্বর আসছে, কারও পেট খারাপ, কারও বা শরীরে ব্যথা হচ্ছে । বেশ কিছুদিন কাবু থাকছেন অনেকে । আবার সুস্থ হয়ে উঠছেন । কিন্তু এমন দাবি সম্ভবত এই প্রথম । করোনা টিকা নিয়ে শরীরে ম্যাগনেটিক ক্ষেত্র (Magnetic Field) তৈরি হয়ে যাওয়ার এমনই অদ্ভুত দাবি তুললেন নাসিকের এক ব্যক্তি ।

    জৈনিক ৭১ বছরের ওই ব্যক্তির নাম অরবিন্দ সোনার। তিনি মহারাষ্ট্রের (Maharashtra) নাসিকের (Nashik) শিবাজি চক এলাকার বাসিন্দা। অরবিন্দ জানিয়েছেন, তিনি কোভিশিল্ডের (Covishield) দু’টি টিকাই নিয়েছেন। যে হাতে টিকাকরণ হয়েছে তাঁর, সেই হাতে নাকি চৌম্বকীয় ক্ষেত্র তৈরি হয়ে গিয়েছে । যার ফলে হাতা, খুন্তি, কয়েনের মতো লোহার তৈরি জিনিস গুলি আটকে যাচ্ছে তাঁর হাতে । সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে । এই ভিডিও দেখে এখন চোখ কপালে উঠছে নেটিজেনদের । অনেকেই ভিডিওটি দেখে আতঙ্কিত হয়েছেন । অনেকে লিখেছেন, ‘ভ্যাকসিন নেওয়ার ফল ।’ অনেকে আবার কোভিশিল্ড নেওয়ার বিপক্ষে জোর সওয়াল করেছেন ।

    View this post on Instagram

    A post shared by Bol Bhidu (@bolbhidu)

    ভ্যাকসিন নিয়ে অনেক ভুল ধারণা এখনও রয়েছে মানুষের মনে । অনেক জায়গাতেই দেখা গিয়েছে মানুষের ভ্যাকসিন নেওয়ায় অনীহা । স্বাস্থ্যকর্মীরা টিকাকরণ করতে এলে গ্রামবাসীরা দৌড়ে পালাচ্ছেন, কেউ নদীতে ঝাঁপ দিচ্ছেন, এমন ঘটনাও সামনে এসেছে । অনেকের ধারণা টিকা নিলে বন্ধ্যাত্ব নেমে আসবে, শরীর চুম্বকে পরিণত হবে, এমনই আরও অনেক খারাপ ঘটনা ঘটতে পারে ।

    কিন্তু ভিডিও পোস্ট করে এমন দাবি তোলার ঘটনা এই প্রথম । তবে বিষয়টি নিয়ে এখনই জেলার স্বাস্থ্য আধিকারিক কোনও মন্তব্য করতে চাননি। সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানাচ্ছে, ওই ব্যক্তি যে দাবি তুলেছেন তা কোনও ভাবেই সম্ভব নয় । ভুয়ো খবর ছড়ানো হচ্ছে । প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি) একটি টুইট করেছে। সেখানে বলা হয়েছে, ‘টিকা নিয়ে চুম্বকীয় ক্ষেত্রে তৈরি যে দাবি নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তা সম্পূর্ণ ভিত্তিহীন।’

    Published by:Simli Raha
    First published: