corona virus btn
corona virus btn
Loading

‌সাংসদ তহবিলের টাকা বন্ধ!‌ কেন্দ্রের আর্থিক বঞ্চনা নিয়ে সরব মমতা

‌সাংসদ তহবিলের টাকা বন্ধ!‌ কেন্দ্রের আর্থিক বঞ্চনা নিয়ে সরব মমতা
File Image

এদিন মুখ্যমন্ত্রী বারবার কেন্দ্রীয় সরকারের কার্যকলাপ নিয়ে সরব হয়েছেন।

  • Share this:

#‌কলকাতা: কেন্দ্রের অর্থ রাজ্য ঠিক সময়মতো পাচ্ছে না, এই অভিযোগ অনেকদিন ধরেই তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিকে সম্প্রতি সরকারী কর্মীদের ডিএ বন্ধ করার সিদ্ধান্ত যেমন কেন্দ্রীয় সরকার নিয়েছে, তেমনই সাংসদ তহবিলের টাকা বন্ধ করারও সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। আর তাই নিয়েই সরব হলেন মমতা।

মমতা এদিন বললেন, ‘‌সাংসদ তহবিলের টাকাও কেন্দ্র বন্ধ করে দিয়েছে। রাজ্যের কাছে অনেকরকম বকেয়া রয়েছে কেন্দ্রের। সবটাকাই কেন্দ্রীয় সরকার আটকে রেখেছে। এভাবে টাকা আটকে রাখলে কোনও কাজ করা সম্ভব নাকি?‌ রাজ্যের পাওনা অর্থ রাজ্যকে দিক কেন্দ্র। আমার মনে হয় এখন রাজ্যের জনও এক ধরনের মোরাটোরিযাম চালু করা উচিত।’‌

এদিন মুখ্যমন্ত্রী বারবার কেন্দ্রীয় সরকারের কার্যকলাপ নিয়ে সরব হয়েছেন। কেন্দ্র একেকবার একেকরকম নির্দেশ দিচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। বলেছেন, একবার কেন্দ্র বলছে কড়া হাতে লকডাউন চালাতে। আবার বলছে কোনও কোনও বিষয়ে ছাড় দিতে। এভাবে কখন কী চাইছে কেন্দ্র, সেটা স্পষ্ট করে বোঝার কোনও উপায় থাকছে না। তবে লকডাউনের যাবতীয় ঘোষণার কথা কেন্দ্রের হাতেই রেখেছেন মমতা। বলেছেন, কেন্দ্রীয় সরকার যদি লকডাউন ঘোষণা করে করবে!‌ সেটা কেন্দ্রের সিদ্ধান্তের দিকে আমরা তাকিয়ে থাকব। দু’‌একদিনের মধ্যেই ছবিটা স্পষ্ট হবে।

First published: April 27, 2020, 10:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर