করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

ঈশ্বরের অসীম আর্শীবাদে করোনা হয়েছে! আমেরিকায় সংক্রমণে প্রায় ২ লক্ষ মৃত্যুর পরও এমন দাবি ট্রাম্পের

ঈশ্বরের অসীম আর্শীবাদে করোনা হয়েছে! আমেরিকায় সংক্রমণে প্রায় ২ লক্ষ মৃত্যুর পরও এমন দাবি ট্রাম্পের

ট্রাম্প বলেছিলেন যে, চিন থেকে করোনা অতিমারী পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে৷ তাই চিনকে এর মূল্য দিতে হবে বলে হুশিয়ারি ট্রাম্পের।

  • Share this:

#ওয়াশিংটন: মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ হয়েছে করোনা ভাইরাসে৷ প্রায় ২লক্ষ ১৬ হাজার মানুষ এই অতিমারীর কারণে প্রাণ হারিয়েছে মার্কিন মুলুকে। এই পরিসংখ্যানে যেন কোনও তাপ উত্তাপ নেই মার্কিন প্রেসিডেন্টের৷ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার একটি ভিডিও বার্তা প্রকাশ করে বলেছেন যে, করোনার ভাইরাস সংক্রমণ (Covid-19) তাঁর জন্য 'ঈশ্বরের আর্শীবাদ'! কারণ করোনা হওয়ার ফলে এই রোগ নিরাময়ের ওষুধের ধারণা হয়েছে তাঁর। এই ভিডিওতে ট্রাম্প আবারও করোনার ভাইরাসের জন্য চিনের ওপর দোষ চাপিয়েছেন।

ট্রাম্প বলেছিলেন যে, চিন থেকে করোনা অতিমারী পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে৷ তাই চিনকে এর মূল্য দিতে হবে বলে হুশিয়ারি ট্রাম্পের। ট্রাম্প নিজেও করোনা সংক্রমণের শিকার৷ সোমবার তাঁকে হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছে৷ তবে তিনি আশাবাদী যে, খুব শীঘ্রই করোনা লড়াইয়ে তিনি জিতবেন। সোমবার সন্ধ্যায় ওয়াল্টার রিড হাসপাতাল থেকে ফেরার পর ট্রাম্প প্রথমবারের মতো একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন। হাসপাতালের চিকিৎসার প্রশংসা করেন এবং প্রতিশ্রুতি দেন যে, আমেরিকার নাগরিকদের জন্য করোনার ওষুধ বিনামূল্যে দেওয়া হবে।

তবে কারোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে বিশেষজ্ঞদের উদ্বেগ রয়েছে৷ জানা গিয়েছে যে, প্রথমে ট্রাম্পকে অক্সিজেন দেওয়া হয়েছিল কিন্তু পরে দেখা গিয়েছে যে তাঁর অবস্থা এতটা খারাপ নয়৷ রবিবার জানানো হয় যে, ট্রাম্পকে ডেক্সামেথেসোন দেওয়া হয়েছে।

এটি সাধারণত এমন রোগীদের দেওয়া হয় যাদের শ্বাস নিতে সমস্যা রয়েছে। বেশ কয়েকটি গবেষণা থেকে জানা গিয়েছে যে সংক্রমণের দ্বিতীয় সপ্তাহে এই রোগটি দ্রুত বৃদ্ধি পায়। সান ফ্রান্সিসকো ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের প্রধান রবার্ট ওয়াকার বলেছেন, প্রেসিডেন্ট যে পর্যায়ে রয়েছেন, তাতে আশঙ্কা কমছে না। তিনি আরও বলেন যে, এই সময় ট্রাম্পের আইসিইউ থেকে ৫০ ফুট দূরে থাকা উচিত, হেলিকপ্টারেও চড়া উচিৎ নয়৷

Published by: Pooja Basu
First published: October 8, 2020, 1:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर