corona virus btn
corona virus btn
Loading

চতুর্থ দফার লকডাউনেও লালবাজারের চিন্তা কলকাতার বাজার, বাড়তি নজরদারির নির্দেশ সিপির

চতুর্থ দফার লকডাউনেও লালবাজারের চিন্তা কলকাতার বাজার, বাড়তি নজরদারির নির্দেশ সিপির
ফাইল ছবি

চতুর্থ দফার লকডাউন ঘোষণার পর সোমবার বার্তা পাঠিয়েছেন পুলিশ কমিশনার। সেই বার্তায় তিনি বাজার গুলিতে বাড়তি নজর রাখতে বলেছেন। সেখানে সামাজিক দূরত্ব মানা হচ্ছে কিনা, মানুষ মাস্ক পরে বাজারে আসছে কিনা সেদিকে নজর রাখতে বলা হয়েছে।

  • Share this:

#কলকাতা: প্রচার, সচেতনতা, কড়াকড়ি, কোনও কিছুতেই বাঙালির বাজার করার নেশা কমাতে পারল না পুলিশ । মানুষ যাতে বাজারে এসে ভিড় না বাড়ায় সেজন্য বাজার সামগ্রী হোম ডেলিভারিও শুরু হয়েছিল কলকাতার কিছু থানা এলাকায় । কিন্তু তাতেও কোন সুরাহা হয়নি । সকাল হলেই থলে নিয়ে বাজারে হাজির হয়েছে বাঙালি । তাই এত চেষ্টার পরও চতুর্থ দফার লকডাউনে পুলিশের কাছে বড় চিন্তা শহরের এই বাজারগুলি । কারণ পুলিশের আশঙ্কা, বাজার গুলিতে যে হারে মানুষের ভিড় জমছে তাতে সেখান থেকেই সংক্রমণের ভয় রয়েছে । তাতেই ভীত লালবাজার ।

দেশে প্রত্যেক দফা লকডাউন ঘোষণার পরই কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা বার্তা পাঠান বিভিন্ন থানা ও ট্র্যাফিক গার্ডগুলিতে । সূত্রের খবর, চতুর্থ দফার লকডাউন ঘোষণার পরও সোমবার বার্তা পাঠিয়েছেন পুলিশ কমিশনার । সেই বার্তায় তিনি বাজারগুলিতে বাড়তি নজর রাখতে বলেছেন আধিকারিকদের । সেখানে সামাজিক দূরত্ব মানা হচ্ছে কিনা, মানুষ মাস্ক পরে বাজারে আসছে কিনা সেদিকেও নজর রাখতে বলা হয়েছে । মূলত স্পর্শকাতর এলাকার পাশে যে বাজার রয়েছে সেগুলিতেই বিশেষ নজর রাখতে বলেছেন পুলিশ কমিশনার । আর যা থেকে স্পষ্ট কলকাতার বাজারই এখন পুলিশের কাছে সব থেকে বড় চিন্তার কারণ ।

সোমবার পাঠানো ওই বার্তায় পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, শহরের সর্বত্র যাতে লকডাউন বিধি ঠিকমতো মানা হয় তা নিশ্চিত করতে হবে । কেউ বিধি অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে । চতুর্থ দফার লকডাউনের আগে রাজ্য সরকার দোকানপাট ও অফিস খোলার ক্ষেত্রে বেশ কিছুটা ছাড় দিয়েছে । সেক্ষেত্রে পুলিশ কমিশনার বলেছেন, দোকান এবং অফিসগুলি সঠিক সময় বন্ধ করছে কিনা সেদিকে খেয়াল রাখতে হবে পুলিশকর্মীদের । পাশাপাশি প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হচ্ছে কিনা কিংবা কোথাও অযথা কোনও ভিড় বা জমায়েত হচ্ছে কিনা সেদিকেও নজর রাখতে নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার ।

SUJOY PAL

Published by: Shubhagata Dey
First published: May 18, 2020, 9:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर