corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলা কোনপথে? রাজ্যের মন বুুঝতে ১৭ জুন মোদী -মমতা বৈঠক

করোনা মোকাবিলা কোনপথে? রাজ্যের মন বুুঝতে ১৭ জুন মোদী -মমতা বৈঠক

লক ডাউনের মেয়াদ নিয়ে সিদ্ধান্ত নিতে সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৬ ও ১৭ জুন, দু দফায় এই বৈঠক হবে।

  • Share this:

#কলকাতা: করোনা পরিস্থিতি ও লক ডাউনের মেয়াদ নিয়ে সিদ্ধান্ত নিতে সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৬ ও ১৭ জুন, দু দফায় এই বৈঠক হবে। ১৭ জুন মোদী - মমতার বৈঠকের সম্ভাবনা রয়ছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। কেন্দ্রের ঘোষিত চলতি লক ডাউনের মেয়াদ শেষ হচ্ছে ৩০ জুন। যদিও, আশঙ্কাজনক ভাবে গোটা দেশেই বেড়ে চলেছে করোনা সংক্রমণের সংখ্যা।

গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৫৬ জন। মোট আক্রান্তের সংখ্য প্রায় ৩ লাখ। অন্যদিকে,  আমাদের রাজ্যেও গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত  হয়েছেন ৪৪০ জন। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রায়  ১০ হাজার। চিকিৎসকদের মতে,  আগামী দু মাস গোটা দেশেই করোনা সংক্রমণের হার বাড়বে। সেপ্টেম্বরের পর,  এই হার কমতে পারে। এই পরিস্থিতিতে দেশের কিছু রাজ্য চাইছে, চলতি লক ডাউনের মেয়াদ আবার বাড়ানো হোক।

সূত্রের মতে, অগাষ্ট মাস থেকে ধাপে ধাপে  বিশ্ববিদ্যালয়, কলেজ ও শেষে স্কুল চালু করার কথা ভাবছে কেন্দ্র।  ১০০% কাজ চালু করার কথাও ভাবা হচ্ছে। এই পরিস্থিতিতে সংক্রমণের হার যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাতে উদ্বিগ্ন কেন্দ্র ও রাজ্য সরকার।  চলতি লকডাউনের মেয়াদ শেষ হবে ৩০ জুন। তারপর, লকডাউন এর মেয়াদ ও করোনা মোকাবিলা করতে পরবর্তী পদক্ষেপ কী হবে, তা নিয়ে রাজ্যগুলির মত জানতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে এই  বৈঠক করবেন প্রধানমন্ত্রী। এদিক,  রাজ্যের পরিযায়ী শ্রমিকদের ফেরাতে রেলের কাছে আরও ২৩ টি ট্রেন চেয়ে রেলকে চিঠি দিল রাজ্য।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মূলত মহারাষ্ট্র ও গোয়ায় আটকে থাকা এ রাজ্যের বাকি শ্রমিকদের ফেরাতেই এই ট্রেন চাওয়া হল ৷ এরমধ্যে ৫টা ট্রেন আসবে মহারাষ্ট্র থেকে, ৩টে গুজরাত, ১১টা কেরল এবং চারটে ট্রেন তামিলনাড়ু এবং অন্যান্য রাজ্য থেকে ৷ ১১টা ট্রেন ১৪ তারিখের মধ্যে রাজ্যে ঢুকে যাবে বলে জানা গিয়েছে ৷ এরমধ্যে ৫টা ট্রেন আসবে মহারাষ্ট্র থেকে, ৩টে গুজরাত, ১১টা কেরল এবং চারটে ট্রেন তামিলনাড়ু এবং অন্যান্য রাজ্য থেকে ৷ ১১টা ট্রেন ১৪ তারিখের মধ্যে রাজ্যে ঢুকে যাবে বলে জানা গিয়েছে ৷

Arup Dutta

Published by: Elina Datta
First published: June 12, 2020, 7:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर