Madan Mitra In Naba Nalanda : বউমার আবদার, স্কুলের রক্তদান শিবির জমিয়ে দিলেন শ্বশুর মশাই মদন মিত্র! দেখুন...

রক্তদান শিবিরে শ্বশুর-বৌমা ছবি : নিজস্ব চিত্র

পুত্রবধূ স্বাতী মিত্রের স্কুল নব নালন্দার প্রাক্তনীদের (Nava Nalanda Alumni) উদ্যোগে আয়োজিত হয়েছে রক্তদান শিবির (Blood Donation)। এই করোনা পরিস্থিতিতে এমন উদ্যোগে উৎসাহ যোগাতে পৌঁছে গিয়েছিলেন মদন মিত্র (Madan Mitra)। আর সেখানেই শ্বশুর-বৌমার যুগলবন্দী ধরা পড়ল ক্যামেরার লেন্সে।

  • Share this:

    #কলকাতা : নিজস্ব চেনা ভাব-ভঙ্গি, চাল-ঢাল, 'ওহ লাভ্লী' ইত্যাদি থেকে খুব একটা বেরোতে দেখা যায় না কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রকে। রঙ-দোলের নৌকা বিহার হোক অথবা রক্তদান শিবির। একেবারে অন্য মেজাজেই সর্বত্র হাজির হয়ে যান তৃণমূলের প্রবীণ এই 'এভারগ্রীন' নেতা মদন মিত্র (Madan Mitra)। রবিবারের দুপুরে তাঁকে পাওয়া গেল এমনই হালকা মুডে। পুত্রবধূ স্বাতী মিত্রের স্কুল 'নব নালন্দার' প্রাক্তনীদের (Nava Nalanda Alumni) উদ্যোগে আয়োজিত হয়েছে রক্তদান শিবির (Blood Donation)। এই করোনা পরিস্থিতিতে এমন সাধু উদ্যোগে উৎসাহ যোগাতে পৌঁছে গিয়েছিলেন মদন। আর সেখানেই শ্বশুর-বৌমার যুগলবন্দী ধরা পড়ল ক্যামেরার লেন্সে।

     তবে একইসঙ্গে এদিনের ব্লাড ডোনেশন ক্যাম্পে উৎসাহ দিয়ে মদন মিত্র বলেন, সদ্য করোনা থেকে সেরে উঠেছেন তাই রক্তদান করতে পারবেন না এখুনি। তবে প্রয়োজন পড়লে প্লাজমা থেকে রক্ত দিতে ইচ্ছুক তিনি। পুরোদস্তুর রাজনীতিক অবশ্য ভুললেন না স্বরচিত গানে বিরোধী গেরুয়া শিবিরকে কটাক্ষ করতে। গানে গানেই দু-কথা শুনিয়ে দিলেন বিরোধীদের।

    রবিবাসরীয় সকালে সাউদার্ন এভিনিউ-এর নব নালন্দা বিদ্যালয় প্রাঙ্গণে পালিত হয় এই রক্তদান কর্মসূচি। নব নালন্দা প্রাক্তনী অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবং ব্লাডমেটসের সহযোগিতায় এই রক্তদান শিবির শুরু হয় সকাল দশটা থেকে। স্কুলের 'নালন্দা ভবনে' আয়োজিত এই কর্মসূচিতে উৎসাহী রক্তদাতাদের সংখ্যা ছিল চোখে পড়ার মত।

    ব্লাডব্যাঙ্ক গুলিতে ক্রমশ কমে আসছে রক্তের ভাঁড়ার। তাই রক্তের অভাবে যাতে রাজ্যের রোগীদের দুর্ভোগ পোহাতে না হয়, তার জন্যই এই উদ্যোগ নিয়েছে 'নব নালন্দা অ্যালুমনি অ্যাসোসিয়েশন এন্ড কোভিড টাস্ক ফোর্স গ্রূপ'। সহযোগিতা করছে ব্লাডমেটস এর মত সংগঠন। রক্তের এই চরম আকালে বন্ধুর মতো ভরসার হাত বাড়িয়ে দিতে এগিয়ে এসেছেন একদল সহ নাগরিক।

    এরকম একটি প্রাক্তনীদের সংগঠন যখন একসঙ্গে হন তখন সেখানে উৎসবের আবহ তৈরি হয়। তবে এবারের উৎসব ছিল রক্তদানের। তাই তার মেজাজও ছিল একটু অন্যরকম। করোনা পরিস্থিতি ছাড়াও ইয়াস বিদ্ধস্ত সুন্দরবনের মানুষের পাশে দাঁড়াতেও এগিয়ে গিয়েছে দক্ষিণ কলকাতার এই স্কুলের প্রাক্তনীরা। ইতিমধ্যেই সুন্দরবনের প্রত্যন্ত এলাকায় পৌঁছে দিয়েছেন ত্রাণের সামগ্রী। 'নব নালন্দা অ্যালুমনি অ্যাসোসিয়েশন এন্ড কোভিড টাস্ক ফোর্স গ্রূপ'-এর উদ্যোগে চলছে কোভিড কিচেন। আর এভাবেই মানুষের পাশে থাকার প্রতিশ্রুতিতে জুড়ে থাকছেন শহরের প্রাচীন এই স্কুলের প্রাক্তনীরা।

    Published by:Sanjukta Sarkar
    First published: