Lady Doctor Dies in Corona: প্রথমদিন থেকেই লড়েছেন সামনের সারিতে, শহরের মহিলা চিকিৎসকের প্রাণ কাড়ল করোনা

করোনা আক্রান্ত হয়ে মৃত চিকিৎসক রশ্মি খান্ডেলওয়াল।

ফের শহরে (Kolkata) করোনা আক্রান্ত (Coronavirus) হয়ে চিকিৎসকের মৃত্যু (Covid Death)। করোনা অতিমারীর (Covid 19 Pandemic) প্রথম সারিতে থেকে লড়ছিলেন মহিলা চিকিৎসক রশ্মি খান্ডেলওয়াল।

  • Share this:

    #কলকাতাঃ ফের শহরে (Kolkata) করোনা আক্রান্ত (Coronavirus) হয়ে  চিকিৎসকের মৃত্যু (Covid Death)। করোনা অতিমারীর (Covid 19 Pandemic) প্রথম সারিতে থেকে লড়ছিলেন শহরের এই মহিলা চিকিৎসক (Lady Doctor)। কিন্তু শেষরক্ষা হল না। করোনা আক্রান্ত (Corona Positive) হয়ে শুক্রবার মৃত্যুর কোলে ঢলে পড়লেন বছর চল্লিশের রশ্মি খান্ডেলওয়াল।

    রশ্মি খান্ডেলওয়াল স্ত্রীরোগ বিশেষজ্ঞ ছিলেন। ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করার পরে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে এমডি করেন। তারপরে শহরের একটি হাসপাতালে কর্মরত ছিলেন। তবে প্রথম সারিতে থেকে কাজ করলেও করোনা টিকা নিতে পারেননি রশ্মি।  জানা গিয়েছে, একটি বিরল এলার্জি জনিত সমস্যা থাকায়, তিনি টিকা নেননি। রশ্মি খান্ডেলওয়ালের পরিবারের তরফে জানা গিয়েছে, মেডিকা হাসপাতাল এ দিন মৃত্যু হয় তাঁর। সেখানেই শেষ দশ দিন ভেন্টিলেশনে ছিলেন তিনি। উল্লেখ্য, শেষ দু'মাসে রাজ্যের বহু বিশিষ্ট চিকিৎসকের প্রাণ কেড়েছে এই মারণ করোনা।

    প্রসঙ্গত, রাজ্যে করোনা আক্রান্তের (Covid-19 Cases) সংখ্যায় বৃহস্পতিবার দিন শেষে রেকর্ড পতন দেখা যায়। দৈনিক মৃত্যুও  (Corona Death) নেমে যায় ১৫০-র নীচে। ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছিলেন ১৩,০৪৬ জন।  একইভাবে নিম্নমুখী মৃত্যুও। একদিনে করোনার বলি হন ১৪৮ জন। সুস্থতার হার পেরিয়েছে ৯০ শতাংশের গণ্ডি। একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৪৮ জনের। এ দিনের মৃতদের মধ্যে ৪২ জনই উত্তর ২৪ পরগনার। দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ৩২ জনের। একদিনে দক্ষিণ ২৪ পরগনায় করোনার বলি ১২ জন। হাওড়ায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ৯৭৫।

    Published by:Shubhagata Dey
    First published: