• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • বেলেঘাটা আই ডি'তে এবার করোনা সন্দেহে ভর্তি কলকাতা বন্দরের নাবিক !

বেলেঘাটা আই ডি'তে এবার করোনা সন্দেহে ভর্তি কলকাতা বন্দরের নাবিক !

রেশমা নিলোফার নামের ওই নাবিককে সোমবার রাতে বেলেঘাটা আই ডি'তে নিয়ে আসা হয়। তার জ্বর, কাশি ও গলায় ব্যথা  রয়েছে।

রেশমা নিলোফার নামের ওই নাবিককে সোমবার রাতে বেলেঘাটা আই ডি'তে নিয়ে আসা হয়। তার জ্বর, কাশি ও গলায় ব্যথা রয়েছে।

রেশমা নিলোফার নামের ওই নাবিককে সোমবার রাতে বেলেঘাটা আই ডি'তে নিয়ে আসা হয়। তার জ্বর, কাশি ও গলায় ব্যথা রয়েছে।

  • Share this:

#কলকাতা: এবার করোনা সন্দেহে কলকাতা বন্দরের এক মহিলা নাবিককে বেলেঘাটা আই ডি'তে ভর্তি করা হয়েছে। রেশমা নিলোফার নামের ওই নাবিককে সোমবার রাতে বেলেঘাটা আই ডি'তে নিয়ে আসা হয়। তার জ্বর, কাশি ও গলায় ব্যথা  রয়েছে।

সিঙ্গাপুরের একটি জাহাজ যা বাংলাদেশের চট্টগ্রাম থেকে বজবজ আসছিল। ক্রুড পাম তেল নিয়ে আসা এই জাহাজ পাইলট করছিলেন নাবিক রেশমা নিলোফার। জাহাজের মধ্যে অসুস্থতা বোধ করায় রেশমা'কে ডায়মন্ড হারবারে নামিয়ে আনা হয়। সেখান থেকে তাকে পাঠানো হয় কলকাতা বন্দরের সেন্টেনারি হাসপাতালে। সেখান থেকে তাকে নিয়ে আসা হয় কলকাতা বেলেঘাটা আই ডি হাসপাতালে আপাতত সেখানেই তার চিকিৎসা চলছে। কলকাতা বন্দর সূত্রে খবর, চলতি মাসের প্রথম দিন তিনি ভেসেলেই কাজ করেছেন। ২ ও ৩ তারিখ তার ডিউটি অফ ছিল। ৪ তারিখ থেকে ১১ তারিখ তিনি ছুটিতে ছিলেন। ১২ তারিখ তিনি সমুদ্রে ছিলেন। ১৩ তারিখ তিনি ছিলেন কাজে। ১৪ ও ১৫ তারিখ তিনি ডিউটিতে ছিলেন না।

গতকাল, সোমবার তিনি আসছিলেন বজবজ। সাগর থেকে একটা জাহাজ নিয়ে। আর এই বাংলাদেশি জাহাজেই তিনি অসুস্থতা বোধ করেন। মাঝের আট দিন রেশমা নিলোফার কলম্বো বেড়াতে গিয়েছিলেন বলে শোনা যাচ্ছে।  যে জাহাজ পাইলট করে সাগর থেকে বজবজ নিয়ে আসা হচ্ছিল তার মধ্যে ছিল পাম তেল। সন্ধ্যা সাড়ে ছ'টা নাগাদ সেই জাহাজ থেকেই নামিয়ে আনা হয় রেশমা নিলোফারকে। এই জাহাজেই ছিল ৪ জন কোরিয়ান, ৬ জন মায়ানমার, ৯ জন ইন্দোনেশিয়ান ও ৩ জন চিনা নাগরিক। ফলে বন্দর আধিকারিকদের চিন্তা বেড়েছে। ইতিমধ্যেই কলকাতা বন্দরের চেয়ারম্যান বিনিত কুমার কথা বলেছেন, রাজ্যের স্বাস্থ্য সচিবের সঙ্গে।

পাইলট রেশমা নিলোফারের স্বাস্থ্য নিয়েই কথা হয়েছে। আপাতত ওই জাহাজে থাকা বাকি ক্রু'দের কোনও ভাবেই বন্দরে ভিড়তে দেওয়া হয়নি। তাদেরও স্বাস্থ্য পরীক্ষাও করা হয়েছে। কলকাতা বন্দর সূত্রে খবর, গতকাল অবধি ৮৯৮৫ জন ক্রু'র স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। যাদের পরীক্ষা করা হয়েছে তাদের মধ্যে রয়েছে আন্দামান থেকে আসা ৩৫০ জন যাত্রী, বাংলাদেশ থেকে আসা ১০৩ জন ক্রু'কে পরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যেই ৪৭৯ ভেসেল স্ক্রিনিং করা হয়েছে। তার মধ্যে ছিল ২টি চিন থেকে আসা জাহাজ ও বাংলাদেশ থেকে আসা ১০ ভেসেল।

Abir Ghoshal

Published by:Siddhartha Sarkar
First published: