corona virus btn
corona virus btn
Loading

করোনার জেরে যাত্রা বাতিল, আন্তর্জাতিক বিমান যাত্রীদের টাকা ফেরত দেবে বিমান সংস্থা

করোনার জেরে যাত্রা বাতিল, আন্তর্জাতিক বিমান যাত্রীদের টাকা ফেরত দেবে বিমান সংস্থা

নগদে যাঁরা টাকা ফেরত নেবেন, তাঁদের কিছু টাকা কেটে নেবে বিমান সংস্থাগুলি। আর যাঁরা ক্রেডিট অ্যাকাউন্টে টাকা রেখে পরে অন্য উড়ানের টিকিট কাটবেন, তাঁদের পুরো টাকাই ফেরত দেওয়া হবে।

  • Share this:

#নয়াদিল্লিঃ আন্তর্জাতিক বিমান যাত্রীদের জন্য সুখবর। করোনা সংক্রমণের জেরে সব আন্তর্জাতিক বিমান বন্ধ। ফলে বিমানের টিকিট কেটেও গন্তব্যে যেতে পারেননি অনেকেই। তাঁদের জন্যই এই সুখবর। ভারতের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সচিবের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকের পরেই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে লুফথহানসা, এয়ার এশিয়া বা সিঙ্গাপুর এয়ারলাইন্সের মত সংস্থাগুলি। তবে তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, একমাত্র ক্রেডিট ফেরত নিলেই এই সুবিধে মিলবে। আর উপভোক্তা যদি টিকিটের টাকা ফেরত চান, তা হলে টিকিট বাতিলের জন্য কিছু অর্থ কেটে নেবে সংস্থাগুলি।

সম্প্রতি উপভোক্তাদের টাকা ফেরতের বিষয়টি নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে বৈঠকে বসেন আসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সচিব প্রদীপ খরোলা। ট্রাভেল এজেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়ার (টাফি) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকে ছিলেন আন্তর্জাতিক উড়ান সংস্থার প্রতিনিধিরাও। সেখানেই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। কলকাতায় টাফি-র চেয়ারম্যান অনিল পাঞ্জাবি বলেন, "আমরা বিমান সংস্থাগুলিকে টাকা না-কাটার অনুরোধ করেছিলাম। তারা তা মেনে নিয়েছেন।" মন্ত্রকের সঙ্গে ওই বৈঠকের পরেই টিকিট ফেরতের জন্য প্রয়োজনীয় নির্দেশিকা ঘোষণা করে আন্তর্জাতিক বিমান সংস্থাগুলি।

তবে এ ক্ষেত্রে রিফান্ডের যে নীতি ঘোষণা করা হয়েছে, তাতে বলা হয়েছে নগদে যাঁরা টাকা ফেরত নেবেন, তাঁদের কিছু টাকা কেটে নেবে বিমান সংস্থাগুলি।আর যাঁরা ক্রেডিট অ্যাকাউন্টে টাকা রেখে পরে অন্য উড়ানের টিকিট কাটবেন, তাঁদের পুরো টাকাই ফেরত দেওয়া হবে।

SHALINI DUTTA

Published by: Shubhagata Dey
First published: April 10, 2020, 10:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर