India Coronavirus Update: দেশে গত দু'মাসে করোনার সবচেয়ে কম দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় মৃত ২৬৭৭!

দেশে গত দু'মাসে করোনার সবচেয়ে কম দৈনিক সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে (India Coronavirus Update) আক্রান্ত হয়েছেন ১.১৪ লক্ষ মানুষ।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা সংক্রমণে আশার খবর। বেশ কয়েকদিন ধরে লাগাতার কমতে থাকা সংক্রমণ অব্যাহত থাকল শনিবারও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে (India Coronavirus Update) আক্রান্ত হয়েছেন ১.১৪ লক্ষ মানুষ। একদিনে মৃত্যু হয়েছে ২,৬৬৭ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২.৮৮ কোটি। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩.৪৬ লক্ষ মানুষের। শনিবার প্রায় ২০ লক্ষ মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে ৩৬,৪৭,৪৬,৫২২ জনের। দৈনিক সংক্রমণের হার ৫.৬২ শতাংশ।

    গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১৪ হাজার ৪৬০ জন, যা ২ মাস পরে এতটা কমল। গত ৬ এপ্রিল শেষবার ১ লক্ষ ১৫ হাজারের নীচে ছিল দৈনিক সংক্রমণ। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যু ৩ হাজারের নীচে নেমেছে। রবিবার ভারতে করোনা আক্রান্ত হয়ে ২ হাজার ৬৭৭ জনের মৃত্যু হয়েছে। কিন্তু দৈনিক মৃত্যুর সংখ্যায় যে ভাবে হ্রাস-বৃদ্ধি হচ্ছে তাতে উদ্বেগ থেকেই যাচ্ছে।

    আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৮৯ হাজার ২৩২ জন। এখনও পর্যন্ত মোট ২ কোটি ৬৯ লক্ষ ৮৪ হাজার ৭৮১ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১৪ লক্ষ ৭৭ হাজার ৭৯৯।

    দেশের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে মহারাষ্ট্রে। নতুন করে সে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩,৬৫৯ জন। এ নিয়ে রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৮,১৯ লক্ষে। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৫.০১ শতাংশ। মৃত্যুর হারও কমে হয়েছে ১.৭১ শতাংশ। মহারাষ্ট্রের পর কর্নাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও উত্তরপ্রদেশে সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ হয়েছে। তামিলনাড়ুতে ভয়াবহতার কারণে লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে দিয়েছে সরকার। ১৪ জুন পর্যন্ত লকডাউন চলবে তামিলভূমে। দিল্লিতে ১৫ মার্চের পর প্রথম মা্র ৪১৪ জন নতুন করোনা রোগীর খোঁজ মিলেছে।

    Published by:Raima Chakraborty
    First published: