Home /News /coronavirus-latest-news /
গঙ্গাপাড়ের এই শহর থেকে রাজবাড়ি চত্বরে সরানো হল বাজার

গঙ্গাপাড়ের এই শহর থেকে রাজবাড়ি চত্বরে সরানো হল বাজার

সামাজিক দূরত্ব বজায় রেখে বসানো হল বিক্রেতাদের

  • Share this:

#কালনা: কালনা চকবাজার থেকে সরানো হল মাছ বাজার। ব্যাপক ভিড় লক্ষ্য করেই এই সিদ্ধান্ত নিল প্রশাসন। আজ থেকে চক বাজার থেকে মাছ বাজার সরানো হল রাজবাড়ি চত্বরে। সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে মাছ বিক্রেতাদের বসতে বলা হয়েছে। ক্রেতারাও যাতে মাস্কে মুখ ঢেকে যথেষ্ট সাবধানতার সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করেন তা নিশ্চিত করতে পুলিশি নজরদারি চলছে। গঙ্গাপাড়ের মন্দির শহর পূর্ব বর্ধমানের কালনায় চকবাজারকে অন্যতম মূল বাজার হিসেবে ধরা হয়। সেই বাজারেই সবজি বেচাকেনা চলছে। মাছ বাজার সরে যাওয়ায় জায়গা বেড়েছে। সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি বিক্রেতাদের বসানো হয়েছে।

সরানো হয়েছে কালনা মহকুমার পূর্বস্থলীর পারুলিয়া বাজারও। এদিন থেকে সেখানেও সবজি ও মাছ বাজার আলাদা করার কথা ঘোষনা করা হয়। প্রশাসনের বক্তব্য পাইকারি বাজার, সবজি বাজার ও মাছ বাজার একই জায়গায় হওয়ায় সেখানে ব্যাপক ভিড় হচ্ছিল। সোমবারই পাইকারি সবজি বাজারে ব্যাপক ভিড় হওয়ায় প্রতিবাদে সরব হন এলাকার বাসিন্দারা। পাইকারি সবজি বাজার লোকালয়ের বাইরে অপেক্ষাকৃত ফাঁকা জায়গায় সরানোর দাবি জানান তাঁরা।

বাসিন্দাদের বক্তব্য, পূর্বস্থলীর সব সবজি পারুলিয়ায় পাইকারি সবজি বাজারে আসে। তা কিনতে এই জেলার খুচরো বিক্রেতারা তো বটেই পাশের হুগলি, নদীয়া, মুর্শিদাবাদ জেলা থেকেও বহু মানুষ ভিড় করছেন। গায়ে গা লাগিয়ে বেচেকেনা চলছে। অনেকেই মাস্ক বা ফেস কভারে মুখ ঢাকছেন না। ফলে এই বাজার থেকেই করোনার সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। তাই সবজির আড়তগুলিকে বাজার থেকে সরানোর দাবি জানান বাসিন্দারা। মহকুমা প্রশাসন জানিয়েছে, করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পূর্ব বর্ধমানের মতোই আশপাশের জেলাতেও করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তাই বাসিন্দাদের আরও বেশি সচেতন হতে হবে। নিয়মিত বাজার না যাওয়ার ব্যাপারে বাসিন্দাদের সচেতন করা হচ্ছে। নিতান্ত প্রয়োজন না হলে বাসিন্দাদের বাইরে না বেরিয়ে ঘরে থাকতে বলা হচ্ছে। বাসিন্দাদের সচেতন করতে এলাকায় এলাকায় সব সময় মাইকিং করা হচ্ছে।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published:

Tags: Corona Virus, Coronavirus, Lockdown

পরবর্তী খবর