Corona Third wave Lockdown: করোনার তৃতীয় ঢেউ থেকে বাঁচতে ফের দেশজুড়ে লকডাউনের ঘোষণা করল মালয়েশিয়া

Corona Nationa wide Lockdown Malaysia

মালয়েশিয়া করোনায় (Malaysia Lockdown) রেকর্ড মৃত্যুর পর তৃতীয়বারের জন্য দেশজুড়ে লকডাউনের ঘোষণা করা হয়েছে (Malaysia Coronavirus)।

  • Share this:

    #কুয়ালালামপুর: দেশে করোনার দ্বিতীয় ঢেউ কিছুটা হলেও কমতে দেখা যাচ্ছে৷ দ্বিতীয় ঢেউয়ের পর করোনার তৃতীয় ঢেউ (COVID19 Third wave) নিয়ে এখন থেকেই আশঙ্কা প্রকাশ করছেন বিজ্ঞানী থেকে চিকিৎসকরা৷ এরই মাঝে করোনার তৃতীয় ঢেউয়ের ফলে (COVID19 Third Wave Nation wide Lockdown Malaysia) মালয়েশিয়ায় লকডাউন শুরু হয়েছে৷ মালয়েশিয়া করোনায় (Malaysia Lockdown) রেকর্ড মৃত্যুর পর তৃতীয়বারের জন্য দেশজুড়ে লকডাউনের ঘোষণা করা হয়েছে (Malaysia Coronavirus)। এই সময়ের মধ্যে, শুধুমাত্র প্রয়োজনীয় এবং আপতকালীন পরিষেবাগুলি খোলার অনুমতি দেওয়া হয়েছে।

    স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ২ জুন, বুধবার, মালয়েশিয়ায় করোনার কারণে (Malaysia COVID19 dead) রেকর্ড ১২৬ জনের মৃত্যু হয়েছে৷ গত বছর মহামারী শুরুর পর এটি সর্বোচ্চ মৃত্যু৷ এ বছরের শুরুতে ২৯ শে মে মালয়েশিয়ায় সবচেয়ে বেশি করোনার মৃত্যুর সংখ্যা ছিল ৯৮ টি। মালয়েশিয়ায় বাড়তে থাকা করোনা সংক্রমণ ও মৃত্যুতে ১ জুন মঙ্গলবার থেকে লকডাউন (Malaysia Lockdown)আরোপ করা হয়েছিল।

    বুধবার, করোনার কারণে যারা মারা গিয়েছিলেন তাদের মধ্যে ১২৩ জন ছিলেন মালয়েশিয়ার নাগরিক, বাকি তিনজন বিদেশি। এখনও পর্যন্ত মালয়েশিয়ায় করোনায় ২ হাজার ৯৯৩ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।

    বুধবার মালয়েশিয়ায় ৭ হাজার ৭০৩জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন৷ এ পর্যন্ত দেশে করোনায় মোট ৫ লাখ ৮৭ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়েছেন। মালয়েশিয়ায় বর্তমানে করোনার ৮২ হাজার ২৭৪ জন সক্রিয় করোনা সংক্রমিত রয়েছেন।

    মালয়েশিয়ায় করোনার তৃতীয় ঢেউয়ে যে এ পর্যন্ত ৮২ হাজার ৩৪১ জন নবজাতক শিকার হয়েছে। সংক্রামিত শিশুদের মধ্যে ১৯ হাজার ৮৫১ জন বয়স ৪ বছর বা তার চেয়ে কম, অন্যদিকে ৮ হাজার ২৩৭টি শিশুর বয়স ৫ থেকে ৬ সালের মধ্যে৷

    Published by:Pooja Basu
    First published: