Doctors Death in Covid-19: দেশজুড়ে করোনায় মৃত্যুমিছিল, ৭৭৬ ডাক্তারেরও প্রাণ কেড়েছে অতিমারি!

৭৭৬ ডাক্তারেরও প্রাণ কেড়েছে অতিমারি!

সাধারণ মানুষের পাশাপাশি করোনার অতিমারিতে প্রথম সারির যোদ্ধা, অর্থাৎ চিকিৎসকদেরও মৃত্যু (Doctors Death in Covid-19) হয়েছে বহু।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাভাইরাসের কালবেলায় দ্বিতীয় ঢেউয়ের (Coronavirus 2nd Wave) দাপটে বিধ্বস্ত গোটা দেশ। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (IMA) শুক্রবারের রিপোর্টে মিলেছে চমকে ওঠা তথ্য। সাধারণ মানুষের পাশাপাশি করোনার অতিমারিতে প্রথম সারির যোদ্ধা, অর্থাৎ চিকিৎসকদেরও মৃত্যু (Doctors Death in Covid-19) হয়েছে বহু। শুক্রবার আইএমএ-র রিপোর্টে বলা হয়েছে, দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ের শিকার হয়েছেন ৭৭৬ জন চিকিৎসক।

    সবচেয়ে বেশি ডাক্তারের প্রাণহানি হয়েছে বিহারে, ১১৫ জন। এর পর রয়েছে দিল্লি ১০৯ জন, উত্তরপ্রদেশ ৭৯ জন, পশ্চিমবঙ্গ ৬২ জন, রাজস্থান ৪৩ জন, ঝাড়খণ্ড ৩৯ জন এবং অন্ধ্রপ্রদেশে ৩৮ জন ডাক্তার মারা গিয়েছেন। আইএমএ-র রিপোর্ট অনুযায়ী করোনার প্রথম ঢেউয়ে দেশজুড়ে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছিল। আইএমএ-র এক চিকিৎসকের দাবি, 'গত বছর দেশজুড়ে কোভিড ১৯-এর শিকার হয়েছিলেন ৭৪৮ জন চিকিৎসক। দ্বিতীয় ঢেউয়ের প্রথম দিকেই ৭৩০ জন ডাক্তারের প্রাণ গিয়েছে।'

    আইএমএ সূত্রে দাবি করা হয়েছে, এই অতিমারিতে ৮ জন অন্তঃসত্ত্বা ডাক্তারেরও মৃত্যু হয়েছে করোনায়। বলা হয়েছে, 'কোভিড ১৯-এ জেরে তামিলনাড়ুতে দুই সন্তানসম্ভবা চিকিৎসক, তেলেঙ্গানায় ২ জন, উত্তর ভারতে ৩ জন এবং মহারাষ্ট্রের ১ ডাক্তারের মৃত্যু হয়েছে।' ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১,৬৬৭ জন। দেশে এই মুহূর্তে দৈনিক সংক্রমণের হার ২.৯৮ শতাংশ।

    গত একদিনে করোনার জেরে দেশে মোট মৃত্যু হয়েছে ১,৩২৯ জনের। সব মিলিয়ে দেশে মোট করোনা আক্রান্তের মৃত্যুর সংখ্যা ৩,৯৩,৩১০ জন।

    Published by:Raima Chakraborty
    First published: