Dilip Ghosh On Kasba : কসবাকাণ্ডের জের! এবার ভ্যাকসিনের পরিমাণ নিয়ে রাজ্যের কাছে 'শ্বেতপত্রের' দাবি দিলীপের

শ্বেতপত্রের দাবি দিলীপের Photo : File Photo

রাজ্যে ভ্যাকসিন সিন্ডিকেট চলছে বলে কটাক্ষ করেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার আরও জোরালো তাঁর স্বর (Fake Vaccination)।

  • Share this:

    #কলকাতা : কসবাকাণ্ড (Kasba Fake vaccination camp) নিয়ে সুর চড়ালেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। আগেই রাজ্যে ভ্যাকসিন সিন্ডিকেট চলছে বলে কটাক্ষ করেছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এবার আরও জোরালো তাঁর স্বর। দাবি তুললেন, "রাজ্য সরকারের কাছে কত ভ্যাকসিন  (Corona Vaccine)এসেছে কেন্দ্র থেকে, কত ভ্যাকসিন দেওয়া হয়েছে, কত নষ্ট হয়েছে এবং কত পড়ে রয়েছে তার একটি শ্বেতপত্র প্রকাশ (White Paper) হওয়া দরকার। তাহলে এই দুর্নীতি বেশি করে ধরা পড়বে।"

    কসবার টিকা কান্ড (Kasba Fake Vaccine) প্রসঙ্গ তুলে তীব্র নিন্দা করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, "কোথায় পৌঁছেছে আমাদের স্বাস্থ্য বিভাগ এবং দুর্নীতি তা এই ঘটনা থেকেই বোঝা যাচ্ছে। একজন এমপিও এই ভুয়ো টিকা নিয়ে এলেন। এবার জিতে যাওয়ার পর লুঠ শুরু হয়ে গিয়েছে। একজন এমপি এবং দলের পদাধিকারীরা কী করে এই ভ্যাকসিনেশন ক্যাম্প চলতে দিলেন ?"

    প্রসঙ্গত, সম্প্রতি ভুয়ো করোনা ভ্যাকসিন টিকাকরণের(Fake Vaccination Camp) খবর প্রকাশ্যে আসতেই জল্পনা তুঙ্গে ওঠে রাজ্য জুড়ে। সরকারি নথি জাল করে ভুয়ো আইএএস পরিচয়ে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ভ্যাকসিনেশন ক্যাম্প (Fake Camp) চলছিল বলে অভিযোগ। মঙ্গলবার কসবার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ভ্যাকসিনেশন ড্রাইভের আয়োজন করা হয়। সচেতনতা প্রচারে সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল মিমি চক্রবর্তীকেও। সেই ক্যাম্পে গিয়েই নিজের ভ্যাকসিনের প্রথম ডোজ নেন মিমি। কিন্তু ভ্যাকসিন নেওয়ার পরে কোনও সার্টিফিকেট না আসায় সন্দেহ হয় তাঁর।

    এদিকে করোনা টিকার (Covid Vaccine) পরিবর্তে টিকা কেন্দ্র থেকে দেওয়া হচ্ছে ভুয়ো টিকা। আর এই জাল চক্রের শিকার খোদ দেশের সাংসদ! এই খবর চাউর হতেই জোর আলোচনা শুরু হয়ে যায়। সুযোগ পেয়ে টিকাকরণ ও ভুয়ো চক্র নিয়ে রাজ্য সরকারকে নিন্দা করতে ছাড়েনি বিজেপি শিবিরও। ইতিমধ্যেই তাদের তরফে অভিযোগ তোলা হয়েছে ধৃত ভুয়ো আইএএস এর সঙ্গে তৃণমূলের নেতা-মন্ত্রীদের ছবি নিয়েও।

    Published by:Sanjukta Sarkar
    First published: