Delhi Coronavirus: আশার আলো দিল্লিতে, গত ২৪ ঘণ্টায় ৭৭ করোনা আক্রান্ত! মৃত্যু ১ জনের

আশার আলো দিল্লিতে, গত ২৪ ঘণ্টায় ৭৭ করোনা আক্রান্ত! মৃত্যু ১ জনের

বুধবারই দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ঘোষণা করলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউকে (Delhi Coronavirus) একেবারে সামাল দিয়ে ফেলেছে রাজধানী।

  • Share this:

    #নয়াদিল্লি: বুধবারই দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ঘোষণা করলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউকে (Delhi Coronavirus) একেবারে সামাল দিয়ে ফেলেছে রাজধানী। দিল্লি সরকার যে ভাবে করোনাভাইরাসের এই ভয়াবহ ঢেউয়ের মোকাবিলা করেছে তা তারিফযোগ্য বলেছেন তিনি। দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে মারাত্মক পরিস্থিতি তৈরি হয়েছিল দিল্লিতে। করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বিপুল পরিমাণে বেড়ে যাওয়ায় রাজধানীর বিভিন্ন শহরে অক্সিজেনের ব্যাপক চাহিদাও তৈরি হয়েছিল।

    গত ২৪ ঘণ্টায় দিল্লির করোনাচিত্রই বলে দিচ্ছে আশার আলো দেখছে রাজধানী। দিল্লিতে নতুন করে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭ জন। মৃত্যু হয়েছে একজনের। সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ০.১০ শতাংশ। এর থেকেই বোঝা যাচ্ছে করোনারক সংক্রমণকে অনেকটাই বেঁধে ফেলেছে দিল্লি। গত ১২ জুলাই দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছিলেন ৭৬ জন। মৃত্যু হয়েছিল ২ জনের। সংক্রমণের হার ছিল ০.১১ শতাংশ। সেখান থেকেও বুধবার সংক্রমণের হার কমে এসেছে। মৃতের সংখ্যাও কম। ১১ জুলাই ৪৫ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। মৃত্যুর সংখ্যা ছিল ৩। সংক্রমণের হার ছিল ০.০৮ শতাংশ।

    গত ২০ এপ্রিল দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২৮,৩৯৫ জন। ২২ এপ্রিল সংক্রমণের হার ছিল ৩৬.২ শতাংশ। সেটি ছিল সর্বোচ্চ। ৩ মে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছিল ৪৪৮ জনের। এরপর মে-র মাঝামাঝি থেকেই করোনার সংক্রমণ কমে আসতে শুরু করেছিল দিল্লিতে। বুধবার সেই সংক্রমণের হার ১ শতাংশেরও নীচে চলে গিয়েছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী এই ইতিবাচক পরিস্থিতির সম্পূর্ণ কৃতিত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। তিনি ট্যুইট করেও দিল্লি করোনাচিত্র জানিয়েছেন এবং সরকারের প্রশংসা করেছেন।

    এরই সঙ্গে উল্লেখ করা হয়েছে দিল্লিতে করোনার টিকা নেওয়ার বিষয়টিকে। রাজধানীর একাধিক স্কুলকে যেভাবে করোনার টিকাগ্রহণ কেন্দ্রে পরিণত করা হয়েছে তা খুবই কাজে লেগেছে বলে মত স্বাস্থ্যমন্ত্রীর। এমনকী বিভিন্ন এলাকার স্থানীয় ভোটগ্রহণ কেন্দ্রেও টিকা দেওয়ার কাজ শুরু করা হয়েছে। ক্যাম্পেনের নাম দেওয়া হয়েছে, 'যেখানে ভোট, সেখানে টিকা'। দিল্লিতে এই মুহূর্তে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৬৮৮ জন। মোট সুস্থ হয়েছেন ১৪,০৯,৫৭২ জন। মোট মৃতের সংখ্যা ২৫,০২১ জন।

    Published by:Raima Chakraborty
    First published: