corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে বাংলার মহিলা ক্রিকেটারদের "মানসিক দৃঢ়তা" বাড়াতে অনলাইন ক্লাসে দীপ দাশগুপ্ত!

লকডাউনে বাংলার মহিলা ক্রিকেটারদের

এবার সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ও বাংলা মহিলা দলের কোচ শিবশংকর পালের উদ্যোগে ক্রিকেটারদের ক্লাস নিতে হাজির হলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত

  • Share this:

#কলকাতা: লকডাউনে ভিডিও ক্লাস। অনলাইন ক্লাসের মাধ্যমেই আগামীর প্রস্তুতি। স্কুল, কলেজ গুলোর পাশাপাশি খেলাধুলার মাঠেও লকডাউনে অনলাইন ক্লাসের রমরমা। সিএবির উদ্যোগে অনলাইন ক্রিকেট ক্লাস শুরু হয়েছে অনেকদিন আগেই। ফিটনেস ট্রেনিং নিয়ে অনলাইন ক্লাসের পর ব্যাটসম্যানদের নিয়মিত অনলাইনে ক্লাস নিচ্ছেন ভিভিএস লক্ষণ। শুধু সিনিয়র ক্রিকেট দলের ক্লাসই নয়, বিভিন্ন বয়স ভিত্তিক ও মহিলা দলের অনলাইন ক্লাস চলছে নিয়মিত। এবার সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ও বাংলা মহিলা দলের কোচ শিবশংকর পালের উদ্যোগে ক্রিকেটারদের ক্লাস নিতে হাজির হলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীপ দাশগুপ্ত। বুধবার বাংলা মহিলা ক্রিকেটারদের সঙ্গে অনলাইনে কথা বলেন দীপ। উপস্থিত ছিলেন বাংলার কোচ শংকর পাল ও ব্যাটিং কোচ চরনঞ্জিত সিং।

অনলাইনে ক্লাস নিয়ে দীপ দাশগুপ্ত জানান, "অভিষেক ডালমিয়া প্রথমে প্রস্তাব দেন। তারপর আমি কোচ শিব শংকর পালের সঙ্গে কথা বলি। ক্রিকেটারদের মাইন্ডসেট দেখে সবচেয়ে বেশি ভালো লাগলো। প্রত্যেকেই পজিটিভ মাইন্ডে রয়েছে। এই কঠিন সময়ে নিজেকে মোটিভেট করাটাই সবচেয়ে বড় কাজ। অনেকের অনেক প্রশ্ন ছিল।আশা করি সেগুলো তাদেরকে বুঝিয়ে দিতে পেরেছি। এবার মাঠে গিয়ে সেগুলো কার্যকর করতে হবে।"

সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানান, "বিগত দু'বছর ধরে বাংলা মহিলা ক্রিকেটার দুরন্ত পারফরম্যান্স করছেন। তাদের ধারাবাহিকতা বজায় রাখাটা খুব দরকার। লকডাউনে মাঠে অনুশীলন করার সুযোগ নেই। তাই দীপ দাশগুপ্ত-র ক্লাসে অনেকটাই উপকৃত হবেন রিচা ঘোষরা। অনেকের মধ্যেই অনেক প্রশ্ন ছিলো, সেগুলো সমাধান হলো। প্রয়োজনে এরকম ক্লাস আরো আয়োজন করা প্রয়োজনে এরকম ক্লাস আরো আয়োজন করা হবে"।

বাংলা কোচ শিব শংকর পাল বলেন, "দীপ মতো অভিজ্ঞ ক্রিকেটের সাথে কথা বলে অনেকটাই উপকৃত হবে ক্রিকেটাররা। মানসিক দৃঢ়তা বাড়ানোর পাশাপাশি পজিটিভ মাইন্ডে তৈরি করাটা খুব জরুরি। অনেকেরই ছোটখাটো ভুল ত্রুটি থাকে। দীপ প্রত্যেকের প্রশ্নের আলাদা করে উত্তর দিয়েছে। সিএবি-র উদ্যোগ খুব প্রশংসনীয়। লকডাউনের মধ্যেও একটা টিম বন্ডিং তৈরি হচ্ছে৷ "

বুধবার অনলাইন ক্লাসে সদ্য ভারতীয় দলে খেলা বাংলার রিচা ঘোষ উপস্থিত ছিলেন। দীপ দাশগুপ্ত-র থেকে পরামর্শ পেয়ে উচ্ছ্বসিত শিলিগুড়ি রিচা। তবে এদিনের ক্লাসে উপস্থিত ছিলেন না মহিলা দলের অধিনায়ক ঝুলন গোস্বামী।

EERON ROY BURMAN

First published: May 7, 2020, 12:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर