Coronavirus Death Increased: চিন্তা বাড়াচ্ছে করোনা, দেশে ফের বাড়ল মৃতের সংখ্যা, কমল দৈনিক সংক্রমণ

Coronavirus Death Increased: গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের

Coronavirus Death Increased: গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus in India)। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭৬৬ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৯৫ হাজার ৭১৬। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    ফের দেশে করোনায় মৃত্যু ফের ছাড়াল হাজারের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, করোনায় মৃত্যু হয়েছিল ৯১১ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লাখ ৭ হাজার ১৪৫ জনের। এই মুহূর্তে দেশে মোট করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ৪,৫৫,০৩৩ । করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪৫,২৫৪ জন। এখনও পর্যন্ত ২ কোটি ৯৯ লক্ষ ৩৩ হাজার ৫৩৮ মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। করোনা মোকাবিলার ক্ষেত্রে এখন অন্যতম বড় অস্ত্র ভ্যাক্সিনেশন। এখনও পর্যন্ত দেশে ৩৭ কোটিরও বেশি মানুষ করোনা টিকা গ্রহণ করেছেন।

    সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ লক্ষ ৪০ হাজার ৯৬৮ আর মৃত্যু হয়েছে ১,২৫,০৩৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮,৯৯২ জন আর মৃত্যু হয়েছে ৭৩৮ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ লক্ষ ৬৭ হাজার ১৫৮ জন আর মৃত্যু হয়েছে ৩৫,৭৩১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২২৯০ জন। কেরলে আক্রান্ত ৩০ লক্ষ ৩৯ হাজার ০২৯ জন। মৃত্যু হয়েছে ১৪,৩৮০ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৩,৫৬৩ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লক্ষ ১৩ হাজার ০৯৮ জন আর মৃত্যু হয়েছে ৩৩,৩২২ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৭ লক্ষ ০৭ হাজার ১২৭ জন। মৃত্যু হয়েছে ২২,৬৮৯ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৯ লক্ষ ১৭ হাজার ২৫৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ১২,৯৬০ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ৩৪ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে ২৫,০১১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ১০ হাজার ২০৮ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭,৮৮৬। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৯৭,৪২৬ আর মৃত্যু হয়েছে ১৩,৪৭২ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: