Home /News /coronavirus-latest-news /
Coronavirus Updates: ফের রেকর্ড সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭২ হাজারের বেশি

Coronavirus Updates: ফের রেকর্ড সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭২ হাজারের বেশি

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫৯ জনের, গত ১১৬ দিনে সর্বোচ্চ!

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২,৩৩০ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। ২০২১ এ দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ২২ লক্ষ ২১ হাজার ৬৬৫ জন।

    করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫৯ জনের। গত ১১৬ দিনে সর্বোচ্চ! মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬২ হাজার ৯২৭ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১৪,৭৪,৬৮৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮৪ হাজার ০৫৫ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ২৫ হাজার ৬৮১। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪ কোটি ৪৭ লক্ষ ৯৮ হাজার ৬২১। দেশে সুস্থতার হার ৯৩.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৬ কোটি ৫১ লক্ষ ১৭ হাজার ৮৯৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, গুজরাত, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লক্ষ ১২ হাজার ৯৮০ আর মৃত্যু হয়েছে ৫৪,৬৪৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯,৫৪৪ জন আর মৃত্যু হয়েছে ২২৭ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ২৪ হাজার ৫৮৪ জন। মৃত্যু হয়েছে ৪,৬২১। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২,৬৫৩ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৯৭ হাজার ৪ আর মৃত্যু হয়েছে ১২,৫৬৭ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৯ লক্ষ ১ হাজার ৯৮৯ জন। মৃত্যু হয়েছে ৭,২১৭ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮৬ হাজার ৬৭৩ আর মৃত্যু হয়েছে ১২,৭১৯ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৬২ হাজার ৪৩০ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,০২৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ১৭ হাজার ১৯৪ জন। মৃত্যু হয়েছে ৮,৮১১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৮৬,৯১৬ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩২৯। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৯৪৪ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,৩৯,৭৩৪ আর মৃত্যু হয়েছে ৬,৮৬৮ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর