Coronavirus Third Wave : জেলাস্তরে প্রস্তুতিতে জোর! করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় আরও কড়া নবান্ন...

নজেলাশাসকদের সঙ্গে জরুরি বৈঠক বান্ন৷ Photo-File

"করোনার তৃতীয় ঢেউ (Coronavirus Third Wave) আসার আগেই পরিকাঠামো তৈরির কাজ জুলাই মাসের মধ্যেই শেষ করে ফেলতে হবে।" বৃহস্পতিবার নবান্ন (Nabanna) থেকে এমনই নির্দেশ দেওয়া হল জেলাগুলিকে।

  • Share this:

#কলকাতা : "করোনার তৃতীয় ঢেউ (Coronavirus Third Wave) আসার আগেই পরিকাঠামো তৈরির কাজ জুলাই মাসের মধ্যেই শেষ করে ফেলতে হবে।" বৃহস্পতিবার নবান্ন (Nabanna) থেকে এমনই নির্দেশ দেওয়া হল জেলাগুলিকে। পাশাপাশি করোনা সতর্কতা (Covid Alert) আরও বাড়ানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে বেশ কিছু জেলাকে। সেগুলির মধ্যে রয়েছে, উত্তর ২৪ পরগনা,দার্জিলিঙ,পশ্চিম মেদিনপুরের মত জেলা। এমনটাই নবান্ন (Nabanna) সূত্রে খবর।

এদিন নবান্ন থেকে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে জেলাগুলিকে। অক্সিজেন প্লান্ট তৈরি করা, নার্সদের প্রশিক্ষণ শেষ করার মত বিষয়ে জোর দেওয়া হয়েছে। জুলাই মাসের মধ্যেই যাবতীয় প্রস্তুতি শেষ করার কথা বলা হয়েছে জেলা শাসকদের। নবান্নে জেলাশাসকের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী বলেন, "হাসপাতালগুলিতে যেভাবে পরিকাঠামো তৈরি করার কথা বলা হয়েছিল তা তৈরি করে ফেলতে হবে যাতে তৃতীয় ঢেউ আসার সঙ্গে সঙ্গেই আমরা মোকাবিলা করতে প্রস্তুত থাকি। টেস্টিং এর সংখ্যা কমালে চলবে না। টেস্টিং এর সংখ্যা আরও বাড়াতে হবে।"

এখনও কিছু কিছু জেলাতে করোনা কমছে না তার জন্য কনটেইনমেন্ট জোন গুলিতে আরও করা বিধি-নিষেধ জারি করতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে। যে জেলাগুলিতে ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ অনেক বাকি থেকে গেছে সেই জেলাগুলোতে দ্বিতীয় ডোজ এর সংখ্যা বাড়াতে হবে। বর্ডার এরিয়া গুলো তে করোনা র জন্য নজর রাখতে হবে।জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে এমনটাই নির্দেশ মুখ্যসচিবের।

এদিকে রাজ্যে কয়েকটি জেলার করোনা সংক্রমণ এখনও উদ্বেগজনক। যদিও কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় করোনা সংক্রমণ অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হাজারের নীচেই রয়েছে। বেড়েছে করোনায় দৈনিক মৃত্যুর হারও।

Published by:Sanjukta Sarkar
First published: