Home /News /coronavirus-latest-news /

Coronavirus in India: গত ৩ মাসে দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, কমেছে মৃত্যুও, সুস্থ ৭৮ হাজার

Coronavirus in India: গত ৩ মাসে দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, কমেছে মৃত্যুও, সুস্থ ৭৮ হাজার

Coronavirus in India: ১৭ এপ্রিলের পর এই প্রথমবার মৃতের সংখ্যা দেড় হাজারের নিচে নামল

  • Share this:

    #নয়াদিল্লি: দ্বিতীয় ঢেউ সামলে সুস্থ হচ্ছে গোটা দেশ। যা খানিকটা আশার আলো দেখাচ্ছে গবেষকদের। ধীরে ধীরে কমতে শুরু করেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন। গত ৩ মাসের মধ্যে সর্বনিম্ন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৫ লাখ ৩৫ হাজার ২২১। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    উল্লেখযোগ্যভাবে কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। নতুন করে ১ হাজার ৪২২ জন করোনা রোগী মারা গিয়েছেন। ১৭ এপ্রিলের পর এই প্রথমবার মৃতের সংখ্যা দেড় হাজারের নিচে নামল। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ১৩৫ জনের। এই মুহূর্তে দেশে মোট করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ৭,০২,৮৮৭ । রবিবার করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭৮,১৯০ জন। এখনও পর্যন্ত ২ কোটি ৮৮ লক্ষ ১৩৬ মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। করোনা মোকাবিলার ক্ষেত্রে এখন অন্যতম বড় অস্ত্র ভ্যাক্সিনেশন। এখনও পর্যন্ত দেশে ২৮ কোটিরও বেশি মানুষ করোনা টিকা গ্রহণ করেছেন।

    সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লক্ষ ৭২ হাজার ৭৮১ আর মৃত্যু হয়েছে ১,১৭,৯৬১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯,৩৬১ জন আর মৃত্যু হয়েছে ৬০৫ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ লক্ষ ৬ হাজার ৪৫৩ জন আর মৃত্যু হয়েছে ৩৩,৮৮৩ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৫১৭ জন। কেরলে আক্রান্ত ২৮ লক্ষ ৯ হাজার ৩৯৪ জন। মৃত্যু হয়েছে ১২,০৬০ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১১,৬৪৭ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লক্ষ ২২ হাজার ৪৯৭ জন আর মৃত্যু হয়েছে ৩১,১৯৭ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৭ লক্ষ ০৪ হাজার ৩৫৮ জন। মৃত্যু হয়েছে ২২,১৭৮ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৮ লক্ষ ৫০ হাজার ৫৬৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ১২,৩১৯ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ৩২ হাজার ২৯২ জন। মৃত্যু হয়েছে ২৪,৯১৪ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৮১ হাজার ৭০৭ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭,৩৪৮। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৯০,৬৭৫ আর মৃত্যু হয়েছে ১৩,৩৮৭ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর