করোনা সংক্রমিত লোকসভার স্পিকার, চিকিৎসাধীন এইমস কোভিড কেয়ারে

করোনা সংক্রমিত লোকসভার স্পিকার, চিকিৎসাধীন এইমস কোভিড কেয়ারে

শনিবার থেকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি

শনিবার থেকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি

  • Share this:

    #নয়াদিল্লি:  করোনার কবলে আবারও জর্জরিত দেশ। শত সুরক্ষাবিধি মেনেও করোনার হাত থেকে রক্ষা পাচ্ছেন না সাধারণ মানুষ থেকে শুরু করে সমাজের বিশিষ্ট স্তরের মানুষরা। এবার করোনা রিপোর্ট পজিটিভ এলো লোকসভার স্পিকার ওম বিড়লার। শনিবার থেকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি ৷

    ইতিমধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে ৪০ হাজার । দেশে এখন মোট সংক্রমিত ১ কোটি ১৫ লক্ষ। সুস্থ হয়েছেন ১ কোটি ১১ লক্ষ ৷ দৈনিক হিসাবের নিরিখে সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র। সে রাজ্যে একদিনে সংক্রমিত ২৭.১২৬ জন। তারপরেই পঞ্জাব, দৈনিক সংক্রমিত ২,৫৭৮।

    জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৭ জনের। দেশে সংক্রমণে মোট মৃত ১ লক্ষ ৫৯ হাজার। মহারাষ্ট্রে একদিনে মৃত প্রায় ৯২ জন। স্বাস্থ্য মন্ত্রক সুত্রে খবর, এখন পর্যন্ত ৪ কোটি ৬৩ লক্ষ নাগরিকের টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১৬ লক্ষ নাগরিক।

    ক্রমশ লাফিয়ে বাড়ছে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮৪৬ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ৪ হাজার বেশি। একদিনে করোনা বৃদ্ধির এই হার গত নভেম্বরের পর সর্বাধিক। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৯৭ জনের। মোট মৃত্যু হয়েছে মোট ১ লক্ষ ৫৯ হাজার ৭৫৫ জনের।

    মহারাষ্ট্র, পাঞ্জাবে একদিনে করোনা বৃদ্ধির হার অনেকটাই বেশি। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে আক্রান্তের হার ২৭ হাজার ১২৬ জন। পাঞ্জাবে ২ হাজার ৫৭৮ জন। করোনা রোধে মধ্যপ্রদেশের ভূপালে প্রতি রবিবার ইতিমধ্যেই লকডাউন জারি করা হয়েছে। রবিবাসরীয় লকডাউন জারি হয়েছে ইন্নর, জবলপুরেও। ৩১ মার্চ পর্যন্ত এই তিন শহরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে ৷

    দেশজুড়ে ৪,৬৩ কোটি টিকাকরণ হয়েছে ইতিমধ্যেই। গত ২৪ ঘন্টায় টিকাকরণের হার ১৬ লক্ষ।

    Published by:Simli Dasgupta
    First published:

    লেটেস্ট খবর