ডাক্তার, নার্স ও সকল স্বাস্থ্যকর্মীদের চার মাসের অগ্রিম বেতন দিচ্ছেন ওড়িশার মুখ্যমন্ত্রী

ডাক্তার, নার্স ও সকল স্বাস্থ্যকর্মীদের চার মাসের অগ্রিম বেতন দিচ্ছেন ওড়িশার মুখ্যমন্ত্রী
photo source collected

ওড়িশার রাজ্য সরকার তাদের রাজ্যের সকল ডাক্তার, নার্স ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে চার মাসের অগ্রিম বেতন দেবেন।

  • Share this:

#ওড়িশা: সারা বিশ্ব কার্যত গৃহবন্দি ! করোনা আতঙ্কে মানুষ ঘরে থাকতে বাধ্য হচ্ছে। সব কিছু থেমে গিয়েছে মুহূর্তে। কিন্তু এই পরিস্থিতি সবাই ঘরে বন্দি নিজেদের সুরক্ষিত করতে পারলেও সে উপায় নেই স্বাস্থ্য বা মেডিক্যাল কর্মীদের। ডাক্তার থেকে শুরু করে নার্স সকলে দিন রাত করোনা আক্রান্তদের প্রাণ বাঁচাতে খাটছেন। তাঁদের জন্য ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক একটি বড় ঘোষণা করলেন। ওড়িশার রাজ্য সরকার তাদের রাজ্যের সকল ডাক্তার, নার্স ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলকে চার মাসের অগ্রিম বেতন দেবেন। স্বাস্থকর্মীদের করোনা ভাইরাসের সঙ্গে এই দিন রাত জেগে লড়াইকে সম্মান জানাতেই এই সিদ্ধান্ত নবীন পট্টনায়কের।

পট্টনায়ক বলেন, "করোনা ভাইরাসেরকে রুখতে ডাক্তার, নার্স, এবং সমস্ত স্বাস্থ্য কর্মীরা যেভাবে লড়াই করছে আমি তাদের সকলের কাজকে কুর্নিশ জানাই। তারা নিজেদের সব কিছুকে ত্যাগ করে নিরলস প্রচেষ্টা করছে মানুষের প্রাণ বাঁচানোর।" তিনি আরও বলেন, "আমি তাদের সকলকে শ্রদ্ধা জানিয়ে তাদের পরিবারের মানুষকে শ্রদ্ধা জানিয়ে এপ্রিল, মে, জুন ও জুলাই মাসের বেতন অগ্রিম দিতে চাই। এই সিদ্ধান্ত রাজ্য সরকারের।" তিনি আরও বলেন ," ডাক্তারদের কাজে যেন কেউ কোনও রকম বাঁধার সৃষ্টি না করে। পুলিশকে বলবো সর্তক নজর রাখতে।"

First published: March 25, 2020, 9:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर