corona virus btn
corona virus btn
Loading

করোনা আতঙ্ক!‌ তিন প্রসূতি করোনা আক্রান্ত, জরুরি বিভাগ ছাড়া বন্ধ চিত্তরঞ্জন সেবাসদন

করোনা আতঙ্ক!‌ তিন প্রসূতি করোনা আক্রান্ত, জরুরি বিভাগ ছাড়া বন্ধ চিত্তরঞ্জন সেবাসদন
প্রতীকী ছবি

পরপর তিন প্রসূতি করোনা আক্রান্ত হওয়ায় একপ্রকার বাধ্য হয়েই হাসপাতাল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয় এইদিন।

  • Share this:

#‌কলকাতা:‌ নভেল করোনা ভাইরাসের আতঙ্ক পিছু ছাড়ছে না এ রাজ্যের। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনায় প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সব থেকে আশঙ্কার বিষয় রাজ্যের বিভিন্ন প্রান্তে একের পর এক চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হচ্ছেন। এর ফলে বিভিন্ন সরকারি, বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম হয় বন্ধ হয়ে যাচ্ছে, না হয় আংশিক বন্ধ থাকছে।

শনিবার হাজরা চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে একই রকম সিদ্ধান্ত নেওয়া হল। পরপর তিন প্রসূতি করোনা আক্রান্ত হওয়ায় একপ্রকার বাধ্য হয়েই হাসপাতাল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয় এইদিন। ইকবালপুর, গার্ডেনরিচ, কসবা এলাকার তিন প্রসূতি এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এদের মধ্যে দুজনের কোনও করোনা উপসর্গ ছিল না, তারপরেও কর্তব্যরত চিকিৎসকরা অস্ত্রোপচার করার আগে লালা রসের নমুনা করোনা পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে পাঠান। আর সেই রিপোর্ট আসতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতালে।

কিছুদিন আগেই এক প্রসূতিকে এই হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি না নেওয়ার অভিযোগ উঠেছিল। অভিযোগ ছিল,ভর্তি না নেওয়ার পর অটো রিকশা করে অন্যত্র যাওয়ার সময় অটোতেই সন্তান প্রসব হয়। তারপর দুই চিকিৎসককে সাসপেন্ড করা হয়। এরপর শনিবার তিনজনের করোনা আক্রান্ত হওয়ার খবরের জেরে জরুরি বিভাগ ছাড়া অন্য সমস্ত বিভাগে নতুন করে রোগী ভর্তি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এমনকি আউটডোর পরিষেবাও বন্ধের নির্দেশ দেওয়া হয়। ফলে চিত্তরঞ্জন শিশু সেবা সদন হাসপাতাল কার্যত বন্ধের মুখে বলা যেতে পারে। দক্ষিণ কলকাতা নিম্নবিত্ত মানুষদের চিকিৎসার অন্যতম ভরসাস্থল ছিল এই হাসপাতাল । একদিকে টালিগঞ্জ এম আর বাঙুর হাসপাতাল করোনা হাসপাতাল হিসেবে চিহ্নিত হওয়ায় অন্য রোগী ভর্তি বন্ধ, তার পাশাপাশি পার্কসার্কাসের ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ এও প্রায় বেশিরভাগ পরিষেবা বন্ধ। সভাবতই চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতাল বন্ধ হওয়ায় বহু মানুষ চূড়ান্ত সমস্যায় পড়তে পারেন, আশঙ্কা এমনই।

এই সপ্তাহে প্রথমে পিয়ারলেস হাসপাতাল আংশিক বন্ধ হয়। তারপর পার্ক সার্কাসের ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ আংশিক বন্ধ হয়, বন্ধ হয় ঠাকুরপুকুর বি এম আর আই হাসপাতাল। বেহালা বিদ্যাসাগর স্টেট জেনারেলের প্রসূতি ও শিশু বিভাগ বন্ধ হয়েছে। নাগেরবাজার আইএলএস হাসপাতাল আংশিক বন্ধ রয়েছে।

ABHIJIT CHANDA

Published by: Bangla Editor
First published: May 9, 2020, 8:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर