corona virus btn
corona virus btn
Loading

আবার ছড়াচ্ছে করোনা, ইউহান উপত্যকায় শুরু নতুন যুদ্ধ

আবার ছড়াচ্ছে করোনা, ইউহান উপত্যকায় শুরু নতুন যুদ্ধ
নতুন করোনা যুদ্ধে নামছে চিন।

নতুন করে করোনা সংক্রমণ শুরু হওয়ায় সন্ত্রস্ত ইউহানবাসী। জিনহুয়া সংবাদ সংস্থা জানিয়েছে, পার্শ্ববর্তী উপত্যকার কমিউনিস্ট পার্টির সেক্রেটারিকে রাতারাতি সরানো হয়েছে অব্যবস্থার কারণে।

  • Share this:

#ইউহান: আগামী দশ দিনে ১ কোটি ১০ লক্ষ ইউহানবাসীর করোনা পরীক্ষা হতে পারে। এমনটাই জানাচ্ছে একাধিক চিনা সংবাদমাধ্যম। এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা না হলেও জেলাস্তরের অফিসাররা স্বীকার করেছেন, শহরের আরও একবার করোনা টাস্ক ফোর্স ঢুকছে, এমন নির্দেশ পাওয়া গিয়েছে।

এই পর্বত প্রমাণ পরীক্ষা কত দিনে, কী ভাবে শেষ করা যাবে তা নিয়ে পরিষ্কার কোনও নির্দেশ মেলেনি এ যাবৎ। তবে দিন করয়েক আগেই এই শহরের ৬ জন আবার নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হওয়ায় নড়েচড়ে বসেছে প্রশাসন। গোট দেশে নিষেধাজ্ঞা শিথিল হলেও, নতুন করে যাতে সংক্রমণ না ছড়ায় সে দিকে কড়া নজর রাখছে চিন।

ইতিমধ্যএই উত্তর কোরিয়া সংলগ্ন জিলিন উপত্যকা চিন্তায় ফেলেছে চিনকেষ সেখানেও আবার নতুন করে করোনা মাথাচাড়া দেওয়ায় , বন্ধ রাখা হয়েছে গণপরিবহণ। জারি করা হয়েছে আনুষাঙ্গিক নিষেধাজ্ঞা। জিলিন থেকে যারা প্রতিবেশি হারবিনে এসেছেন এই কয়েক দিনে, তাদের সকলকে কোয়ারেন্টাইনে নেওয়া হচ্ছে। দশ দিনের মধ্যে সকলের নমুনা পরীক্ষা সারতে অনুরোধ করা হয়েছে এই অঞ্চলে।

গত কয়েক মাসে ইউহানেই শুধু মৃত্যু হয়েছে ৩৮৬৯ জন মানুশের। কিন্তু ধীরে ধীরে করোনাসংক্রমণ ক্রমে আসায় ছন্দে ফিরছিল ইউহান। ৮ এপ্রিল ইউহানে কড়াকড়ি কমিয়ে আনা হয়।

এই পরিস্থিতিতে নতুন করে করোনা সংক্রমণ শুরু হওয়ায় সন্ত্রস্ত ইউহানবাসী। জিনহুয়া সংবাদ সংস্থা জানিয়েছে, পার্শ্ববর্তী উপত্যকার কমিউনিস্ট পার্টির সেক্রেটারিকে রাতারাতি সরানো হয়েছে অব্যবস্থার কারণে।

Published by: BISWAJIT SAHA
First published: May 14, 2020, 9:11 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर