CS Corona Meet|| কীভাবে করোনার তৃতীয় ঢেউ মোকাবিলা? কাল জেলাশাসকদের সঙ্গে জরুরি বৈঠকে মুখ্যসচিব

করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্য সচিব এইচকে দ্বিবেদী। রাজ্যের সব জেলা শাসক এবং স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠক ডেকেছেন তিনি।

করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্য সচিব এইচকে দ্বিবেদী। রাজ্যের সব জেলা শাসক এবং স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠক ডেকেছেন তিনি।

  • Share this:

    #কলকাতা: করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্য সচিব এইচকে দ্বিবেদী। রাজ্যের সব জেলা শাসক এবং স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠক ডেকেছেন তিনি। ইতিমধ্যেই রাজ্যে করোনা সংক্রমণ কমতে শুরু করেছে। সে ক্ষেত্রে করোনা সংক্রমনের তৃতীয় ঢেউ নিয়ে আলোচনার সম্ভাবনা। পাশাপাশি আলোচনা হতে পারে ভ্যাকসিনেশন নিয়েও। ইতিমধ্যেই ভ্যাক্সিনেশন নিয়ে গাইডলাইন দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। নবান্ন সূত্রে খবর, বিভিন্ন জেলার করোনা পরিস্থিতি, টিকা করণ কোন পর্যায়ে দাঁড়িয়ে, কোন কোন জে লায় কনটেনমেন্ট জোন করা প্রয়োজন...সেই সব বিষয় নিয়েই আগামিকাল সন্ধ্যে ছটা থেকে বৈঠক করতে পারেন মুখ্যসচিব।

    পশ্চিম মেদিনীপুরে করোনা সংক্রমণ বাড়তে থাকায় মেদিনীপুর এবং খড়্গপুর পৌরসভা জুড়ে 'কনটেনমেন্ট জোন' ঘোষণা।আগামিকাল, ৮ জুলাই বৃহস্পতিবার থেকে ১৪ জুলাই পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলার বেশ কিছু এলাকাকে নতুন করে কনটেনমেন্ট জোনের মধ্যে নিয়ে আসা হয়েছে। জেলা প্রশাসনের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, 'মাইক্রো কনটেনমেন্ট' জোনের অধীনে পড়ছে সমগ্র মেদিনীপুর পৌরসভা ও খড়্গপুর পৌরসভা। এ ছাড়াও, ঘাটালের বিস্তীর্ণ এলাকা, নারায়ণগড়ের কিছু এলাকা, কেশিয়াড়ির কিছু এলাকা এবং গড়বেতা ৩ নম্বর ব্লকের সাতবাঁকুড়ার কিছু এলাকাকে গন্ডিবদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন জেলাশাসক ডঃ রশ্মি কমল।

    জেলা প্রশাসন সূত্রে খবর, জেলার বিভিন্ন এলাকায় করোনা সংক্রমণ দ্রুত হারে বাড়তে থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সমস্ত অঞ্চলে শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া সমস্ত কিছু বন্ধ থাকবে।

    তথ্যঃ সোমরাজ বন্দ্যোপাধ্যায় ও সুজিত ভৌমিক । 

    Published by:Shubhagata Dey
    First published: