রাতের অন্ধকারে মৃতদেহ কবর দেওয়াকে কেন্দ্র করে ছড়াল উত্তেজনা !

Representational Image

ঘটনাটি ঘটেছে মেদিনীপুর শহরের তাঁতিগেড়িয়ার কবরডাঙা এলাকায়।

  • Share this:

    #মেদিনীপুর:রাতের অন্ধকারে কবরস্থানে মৃতদেহ কবর দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা। এলাকাবাসী প্রতিবাদ করায় লাঠিচার্জের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মেদিনীপুর শহরের তাঁতিগেড়িয়ার কবরডাঙা এলাকায়।

    এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয় এলাকায়। স্থানীয় মানুষদের অভিযোগ, গতকাল রাত ২ টো নাগাদ মেদিনীপুর পুরসভার জেসিবির দ্বারা মাটি খুড়ে মৃতদেহ কবর দেওয়ার সময়ে এলাকার কয়েকজন মানুষ দেখতে পায়। এরপরই তারা ঘটনার প্রতিবাদ করতে গেলে তাদের উপর কোতোয়ালি থানার পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ। এমনকী, থানার অফিসাররা বাড়িতে ঢুকে মারধর করার হুমকি দেয় বলেও অভিযোগ এলাকাবাসীর।

    আজ, সোমবার সকাল থেকেই এলাকায় এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। এলাকার মানুষদের অভিযোগ, কবরস্থানের পাশেই রয়েছে জনবসতি। রাতের অন্ধকারে এভাবে যদি কোনও করোনা আক্রান্তের মৃতদেহ কবর দেওয়া  হয়, তাহলে তার থেকে সংক্রমণ ছড়াতে পারে এলাকায়। সেই ভয়েই তাঁরা এদিন প্রতিবাদ জানান। এলাকার বাসিন্দাদের দাবি, রাতের অন্ধকারে নয়, দিনের বেলায় কবরস্থানের মধ্যে নির্দিষ্ট জায়গায় এলাকার মানুষকে নিরাপদে রেখে করোনা আক্রান্তদের কবর দেওয়া হোক। যাতে এলাকার মানুষ নিরাপদ ভাবে বসবাস করতে পারেন।

    তথ্য- শোভন দাস

    Published by:Siddhartha Sarkar
    First published: