Home /News /coronavirus-latest-news /
করোনা মোকাবিলায় বিশেষজ্ঞ কমিটি রাজ্যের!‌ থাকছেন নোবেলজয়ী অভিজিৎ

করোনা মোকাবিলায় বিশেষজ্ঞ কমিটি রাজ্যের!‌ থাকছেন নোবেলজয়ী অভিজিৎ

গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের পরামর্শদাতা হিসাবে থাকবেন অভিজিৎ

  • Share this:

    #‌কলকাতা:‌ এবার করোনা মোকাবিলায় বিশেষ বোর্ড তৈরির কথা বললেন মমতা বন্দোপাধ্যায়। সেই বোর্ডে থাকছেন স্বয়ং নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দোপাধ্যায়। গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের পরামর্শদাতা হিসাবে থাকবেন অভিজিৎ। তিনি নোবেলজয়ী অর্থনীতিবিদের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন বলেও জানিয়েছেন মমতা। এছাড়া সেই বোর্ডে থাকবে হু’‌এর আঞ্চলিক অধিকর্তা স্বরূপ সরপকার, বিশিষ্ট চিকিৎসক অভিজিৎ চৌধুরী। আর এই বোর্ডের সমন্বয়ের কাজটি দেখবেন বিশিষ্ট চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়।

    করোনা মোকাবিলার সামগ্রিক পরিস্থিতি নিয়ে রোজই বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন মমতা। এদিনও সেই নিয়ম মেনে প্রাথমিক পরিসংখ্যান দেওয়ার আগেই তিনি ঘোষণা করেন এই বোর্ডের কথা। মমতা এদিন বলেন, মারণ জীবানুর প্রকোপ রুখতে আর কী কা সামাজিক পদক্ষেপ নেওয়া যায়, সে বিষয়ে অভিজিৎ বিনায়ক বন্দোপাধ্যায়ের পরামর্শ নেবেন তিনি। নিজে ফোন করবেন বলেও এদিন তিনি জানিয়েছেন। তাঁর আশা অভিজিৎ এ বিষয়ে সাড়া দেবেন।

    পাশাপাশি, পরিসংখ্যানের বিষয়েও রাজনীতি করতে নিষেধ করেছেন মমতা। বলেছেন, চিকিৎসকদের বিশ্বাস করুন, তাঁদের দেওয়া পরিসংখ্যানকে বিশ্বাস করুন। অযথা রাজনীতি করবেন না।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Avijitbinayak, Coronavirus, MamataBanerjee

    পরবর্তী খবর