চার্টার বিমানে তিনজন পজিটিভ, অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগেই কোয়ারেন্টিনে ৪৭ খেলোয়াড়

চার্টার বিমানে তিনজন পজিটিভ, অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগেই কোয়ারেন্টিনে ৪৭ খেলোয়াড়
photo/india today

আমেরিকার লস অ্যাঞ্জেলেস এবং আবুধাবি থেকে দুটি চার্টার বিমান ৪৭ খেলোয়াড় সহ কিছু যাত্রী এবং ক্রু মেম্বারদের নিয়ে মেলবোর্নে নেমেছে। রিপোর্ট পরীক্ষার পর আমেরিকার বিমান থেকে দুজন এবং আবুধাবির বিমান থেকে একজনকে পজিটিভ পাওয়া গিয়েছে।

  • Share this:

    #মেলবোর্ন: ক্রীড়া জগতে গত বছর প্রায় কিছুই আয়োজন করা সম্ভব হয়নি। ব্রিটিশদের গর্বের উইম্বলডন আয়োজন করা সম্ভব হয়নি। পিছিয়ে গিয়েছে অলিম্পিক্স, ইউরো কাপ। ইতিহাসে প্রথমবার নির্দিষ্ট সময়ের পরে শুরু হতে চলেছে অস্ট্রেলিয়ান ওপেন। বছরের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই ফের আশঙ্কার কালো মেঘ। আগামী আট ফেব্রুয়ারি মেলবোর্ন পার্কে বল গড়ানোর আগেই দুঃসংবাদ। আমেরিকার লস অ্যাঞ্জেলেস এবং আবুধাবি থেকে দুটি চার্টার বিমান ৪৭ খেলোয়াড় সহ কিছু যাত্রী এবং ক্রু মেম্বারদের নিয়ে মেলবোর্নে নেমেছে। রিপোর্ট পরীক্ষার পর আমেরিকার বিমান থেকে দুজন এবং আবুধাবির বিমান থেকে একজনকে পজিটিভ পাওয়া গিয়েছে। তবে এই তিন জনের কেউই খেলোয়াড় নন।

    কিন্তু দুটি বিমান মিলিয়ে মোট ৪৭ জন খেলোয়াড়কে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আয়োজকরা পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে খেলোয়াড়, কোচ এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে প্রায় বারোশো জনকে মোট পনেরোটি চার্টার বিমানে অস্ট্রেলিয়ায় নিয়ে আসার ব্যবস্থা করেছে ন। ওই ৪৭ জন খেলোয়াড় চোদ্দো দিনের আগে বের হতে পারবেন না। বাকি খেলোয়াড়দের কোয়ারেন্টাইন এ থাকতে হলেও দিনে নির্দিষ্ট সময় তাঁরা ট্রেনিং করতে পারবে। নাদাল, নিশি করি, কেরবের, ভিক্টোরিয়া আজারেঙ্কা সহ অনেক নামী তারকা ইতিমধ্যেই কোয়ারেন্টাইন নিয়ম কানুন নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। অনেকেরই মত আসার আগে তাঁদের স্পষ্ট করে নিয়ম জানানো হয়নি, তাহলে আসার আগে তাঁরা ভেবে দেখতেন।

    কিন্তু টুর্নামেন্টের আয়োজকরা বলছেন সবকিছুই আগে থেকেই পরিষ্কার করে বলে দেওয়া হয়েছিল। ভিক্টোরিয়া রাজ্যের স্বাস্থ্য দফতর পরিষ্কার জানিয়ে দিয়েছে বিদেশ থেকে আসা খেলোয়াড়দের স্থানীয় নিয়ম মেনে চলতে হবে। নিয়ম ভাঙা বরদাস্ত করা হবে না। মুখে সরাসরি না বললেও অনেক খেলোয়াড়দের মধ্যে ক্ষোভ জন্মেছে। আয়োজকরা অবশ্য আশাবাদী সাফল্যের সঙ্গে টুর্নামেন্ট আয়োজন করতে পারবেন তাঁরা। দর্শক সংখ্যা অবশ্য প্রতিটি ভেনুতে পঁচিশ শতাংশের বেশি রাখা হবে না জানানো হয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published: