corona virus btn
corona virus btn
Loading

কোয়ারেন্টাইন সেন্টারের প্রায় সকলেই করোনা পজিটিভ, কীভাবে এতজন সংক্রমিত উঠছে প্রশ্ন

কোয়ারেন্টাইন সেন্টারের প্রায় সকলেই করোনা পজিটিভ, কীভাবে এতজন সংক্রমিত উঠছে প্রশ্ন
Photo- Representative

পরিস্থিতি সামাল দিতে এখন কোয়ারেন্টাইন সেন্টারই বদলে হচ্ছে কোভিড চিকিৎসা কেন্দ্রে।

  • Share this:

#মালদহ: একই কোয়ারেন্টাইন সেন্টারের প্রায় সকলেই করোনা পজিটিভ। ৩৫ আবাসিকের মধ্যে ৩২ জনের দেহে সংক্রমণের হদিশ। রাজ্যের মধ্যে নজিরবিহীন এমন কাণ্ড ঘটেছে মালদহের গাজোলের উপদেল প্রাথমিক স্কুল কোয়ারেন্টাইন সেন্টারে। পরিস্থিতি সামাল দিতে এখন কোয়ারেন্টাইন সেন্টারই বদলে হচ্ছে কোভিড চিকিৎসা কেন্দ্রে। কিন্তু, কীভাবে একই সঙ্গে এতজন আবাসিক করোনা আক্রান্ত। তা নিয়ে উঠছে প্রশ্ন।

শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোরও। রাজ্যের পরিযায়ী শ্রমিক এবং ভিন রাজ্য ফেরতরা এখন অনেকেই বিভিন্ন জেলার কোয়ারেন্টাইন সেন্টারে আছেন। মালদহেও চারশো-র বেশি কোয়ারেন্টাইন  সেন্টারে রয়েছেন কয়েক হাজার মানুষ। সেখানে আবাসিকদের দফায় দফায় লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার কাজ চলছে।এই লালারস পরীক্ষা করতে গিয়েই চক্ষু চড়ক গাছ মালদহের জেলা স্বাস্থ্য । কারন, গাজোলের করকচ অঞ্চলের উপদেল প্রাথমিক স্কুলের আবাসিকদের প্রায় সকলেরই করোনা পজেটিভ ধরা পড়েছে।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গাজোলের এই কোয়ারেনটাইন সেন্টারে ৩৫ জন  আবাসিক ছিলেন। দিন কয়েক আগে এরমধ্যে তিনজনের শরীরে জ্বর সহ কিছু উপসর্গ দেখা দেয়। প্রথমে ওই তিনজনের লালারস সংগ্রহ করে রিপোর্ট পজেটিভ হয়। তাঁদের কোয়ারেন্টাইন সেন্টার থেকে সরিয়ে ভর্তি করা হয় কোভিড হাসপাতালে। এরপরেই বাকিদের সম্পর্কে নিশ্চিত হতে অন্য ৩২ জনের লালারসের নমুনা সংগ্রহ হয়।এরমধ্যে ২৯ জনের শরীরে সংক্রমনের হদিশ মিলেছে। এরপরেই তড়িঘড়ি ওই কোয়ারেনটাইন সেন্টার থেকে আপাত সুস্থ তিনজনকে সরানোর সিদ্ধান্ত হচ্ছে। বাকি সংক্রমিতদের চিকিৎসার জন্য কোয়ারেন্টাইন সেন্টারেই চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভূষন চক্রবর্তী। মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, ওঁরা প্রত্যেকেই আগে থেকেই সংক্রমিত ছিলেন নাকি কোয়ারেন্টাইন সেন্টারে এসে সংক্রমিত হয়েছেন তা নিশ্চিত করে বলা সম্ভব নয়।

Sebak Deb Sharma

Published by: Debalina Datta
First published: June 15, 2020, 10:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर