করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

বাসে উঠলেই দিতে হবে ১০ টাকা, পরিবহণ দফতর নয়, বাসের ভাড়া বাড়াল ইউনিয়নই ! দেখে নিন ভাড়ার তালিকা..

বাসে উঠলেই দিতে হবে ১০ টাকা, পরিবহণ দফতর নয়, বাসের ভাড়া বাড়াল ইউনিয়নই ! দেখে নিন ভাড়ার তালিকা..

কোন কোন স্টেজে দ্বিগুণও ভাড়া বাড়িয়েছে ইউনিয়ন। দেখে নিন নয়া ভাড়ার তালিকা...

  • Share this:

#কলকাতা: ভাড়া না বাড়লে শুরু হবে না বেসরকারি বাস পরিষেবা। পরিবহণ দফতরকে এমনই হুঁশিয়ারি দিয়েছিল বেসরকারি বাস সংগঠনগুলি। কিন্তু পরিবহন মন্ত্রীর আশ্বাসে বেসরকারি বাস পরিষেবা শুরু হলেও অবাক কান্ড ঘটল ২৩০ নম্বর রুটের বাসে। পরিবহণ দফতর বা রাজ্য সরকার নয়,বাস ভাড়া বাড়িয়ে দিল ইউনিয়নই। এমনই ভাড়া বাড়ানো হল ইউনিয়নের তরফে যে উঠলেই যাত্রীদের দিতে হবে ১০ টাকা। মূলত ইউনিয়নের তরফে দাবী,কোভিড এর জন্য এই ভাড়া বাড়ানো হয়েছে বলে । শুধু তাই নয় আগের ভাড়া কী ছিল এবং বর্তমানে কোভিদের জন্য কী ভাড়া বাড়ানো হল তার প্রত্যেকটি বাসে  ইউনিয়নের তরফে চার্ট আকারেও লাগানো হয়েছে ।

বুধবার থেকেই শুরু হয়েছে বেসরকারি বাস পরিষেবা ২৩০ নম্বর রুটের। মূলত ডানলপের সঙ্গে কলকাতার যোগাযোগের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রুট বিশেষত বিটি রোড সংলগ্ন বাসিন্দাদের কাছে। আর এবার সেই রুটেই ভাড়া বাড়ালো খোদ ইউনিয়নই। মূলত করোনাভাইরাস এর জন্য ভাড়া বাড়ানো হয়েছে বলে চারটে এমনই কারণ জানিয়েছে ইউনিয়ন। কোন কোন স্টেজে দ্বিগুণও ভাড়া বাড়িয়েছে ইউনিয়ন। যে ভাড়া করা হয়েছে তা হল,

৭ টাকার ভাড়া হয়েছে ১০ টাকা।

৯ টাকার ভাড়া করা হয়েছে ১৫ টাকা। ১০ ও ১১ টাকার ভাড়া করা হয়েছে ২০ টাকা।

ভাড়া বাড়ানোর কারণ হিসেবে ইউনিয়ন অবশ্য জানাচ্ছে " সরকার আমাদের দাবি শোনেনি। যত সংখ্যক আসন তত সংখ্যক যাত্রী নিয়ে বাস চললে লোকসান হবে। তেলের টাকা পর্যন্ত উঠবে না। তাই ভাড়া বাড়ানো হয়েছে। তবে যাত্রীদের বেশি ভাড়া দেওয়ার জন্য জবরদস্তি করা হচ্ছে না।" বুধবার সকাল থেকেই এই রুটের বাস পরিষেবা শুরু হওয়াতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অফিস যাত্রীরা। তাই ভাড়া বাড়ল খুশি মনেই বেশি ভাড়া দিচ্ছেন যাত্রীরা। তবে বেসরকারি বাস কর্তৃপক্ষ ইউনিয়ন এই ভাবে চার্ট লাগাতে পারে নাকি তা নিয়ে অবশ্য প্রশ্ন থাকছেই।

Somraj Bandopadhyay

Published by: Elina Datta
First published: June 3, 2020, 2:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर