Corona Second Wave : বেলুড়ের পর কামারপুকুর, করোনা রুখতে বন্ধ হচ্ছে রামকৃষ্ণ মঠ, জানুন কবে থেকে...

Corona Second Wave : বেলুড়ের পর কামারপুকুর, করোনা রুখতে বন্ধ হচ্ছে রামকৃষ্ণ মঠ, জানুন কবে থেকে...

বন্ধ হচ্ছে কামারপুকুর Photo : Collected

বন্ধ হয়েছে পুরীর জগন্নাথ মন্দির। ইতিমধ্যেই ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়েছে বেলুড় মঠ৷ এবার একই পথে হাঁটতে চলেছে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনও।

  • Share this:

    #কামারপুকুর: করোনার দ্বিতীয় ঢেউতে বেসামাল গোটা দেশ। হুহু করে বাড়ছে সংক্রমণের হার। এই পরিস্থিতিতে গোষ্ঠী সংক্রমণ ঠেকাতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। বন্ধ হয়েছে বড় অনুষ্ঠান। বেড়ি পড়ানো হয়েছে রাজনৈতিক প্রচার ও রোড শোতেও। বাদ যাচ্ছেনা মন্দির, মসজিদ, গুরুদ্বারও। সময় থাকতেই সবরকম ভাবে অতিমারীর দ্বিতীয় ঢেউ আটকাতে মরিয়া তারাও।

    তাই ফের গত বছরের মতো একে একে বন্ধ হয়ে যাচ্ছে বিভিন্ন ধর্ম ক্ষেত্র ও আশ্রমগুলিও। ইতিমধ্যেই বন্ধ হয়েছে পুরীর জগন্নাথ মন্দির। গত ২২ এপ্রিল থেকে ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়েছে বেলুড় মঠ৷ এবার একই পথে হাঁটতে চলেছে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনও। বুধবার ২৮ এপ্রিল থেকে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনের মন্দিরের মূল দরজা জনসাধারণের জন্য বন্ধ হয়ে যাবে। মঠ ও মিশন সূত্রে এই খবর জানা গিয়েছে।

    রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী লোকোত্তরানন্দজি মহারাজ বলেন, "এই প্যানডেমিক সিচুয়েশনের মধ্যে বিপর্যস্ত সাধারণ মানুষ। তাই দর্শনার্থীদের সুরক্ষার স্বার্থে একাধিক নয়া পদক্ষেপ করা হয়েছে। বুধবার থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে মঠ।" ফের কবে মন্দির খোলা হবে তা যথাসময়ে জানানো হবে বলে জানিয়েছেন স্বামী লোকোত্তরানন্দজি মহারাজ।

    সূত্রের খবর, এমনিতেই করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায়, মঠ ও মিশন খোলার নির্দিষ্ট সময়সূচি করা হয়েছিল সকাল সাড়ে আটটা থেকে এগারোটা। বিকাল সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত মন্দিরের মূল দরজা খোলা ছিল। মন্দিরের মূল দরজার সামনে থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে। পাশাপাশি মাস্ক ছাড়া মাঠের ভেতর প্রবেশ নিষিদ্ধ। প্রসাদ বিতরণও বন্ধ আছে। তবু আগাম সতর্কতা নিতে চায় কর্তৃপক্ষ। তাই আপাতত বুধবার থেকে থেকে পুরোপুরি বন্ধ হচ্ছে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনের দরজা ।

    Published by:Sanjukta Sarkar
    First published: