corona virus btn
corona virus btn
Loading

বুধবার থেকে পথে ৮০০ সরকারি বাস, ট্যাক্সি-অ্যাপ ক্যাবে যত আসন তত যাত্রী

বুধবার থেকে পথে ৮০০ সরকারি বাস, ট্যাক্সি-অ্যাপ ক্যাবে যত আসন তত যাত্রী
বাস পরিষেবা চালু হতেই এই ছবিই ধরা পড়েছে।

সোমবার ৭টি রুটে ১৭০টি বেসরকারি বাস চলেছে, আজ ১৭টি রুটে কয়েকশো বাস চলেছে। জেলা ও শহরতলিতেও বেসরকারি বাস চলছে।

  • Share this:

#কলকাতা: ধাপে ধাপে কলকাতা ও শহরতলির রাস্তায় বাসের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানালেন, গতকাল সকালে ২৪০ ও বিকেলে ৩৪০টির মতো সরকারি বাস কলকাতায় চলেছে। আজ সেই সংখ্যা বেড়ে ৬০০ হয়েছে।

তিনি আরও জানান, গুরুত্বপূর্ণ রুটে ১৫ মিনিট অন্তর বাস দেওয়া হবে আগের মতোই। আগামিকাল অর্থাৎ বুধবার থেকে ৮০০টি সরকারি বাস রাস্তায় নামবে। সব মিলিয়ে ৮ জুনের মধ্যে এক হাজারের বেশি সরকারি বাস কলকাতায় চলবে।

পরিবহণ দফতর সূত্রের খবর, পরিবহণ কর্তাদের সঙ্গে কথা বলে বেসরকারি বাস মালিকদের সংগঠন খুশি। ভাড়া নিয়ন্ত্রণে রেগুলেটরি কমিটি গড়া হচ্ছে। যদিও বাস ভাড়া বাড়ানোর পক্ষেই সওয়াল করছেন অধিকাংশ সংগঠন। তবে শুভেন্দু অধিকারী ভাড়া না বাড়িয়ে বিকল্প কোনও উপায়েই বাসমালিকদের সুরহা করতে চান, এমনই ইঙ্গিত মিলছে।

দু-তিন দিনের মধ্যে প্রচুর বেসরকারি বাস, মিনিবাস চলবে বলে ইঙ্গিত মিলেছে। জানা গিয়েছে, আগামিকাল থেকে ফেরিতে দুই-তৃতীয়াংশ এবং অটো, ট্যাক্সি, অ্যাপ ক্যাবে সিটের সমসংখ্যক যাত্রী নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

সোমবার ৭টি রুটে ১৭০টি বেসরকারি বাস চলেছে, আজ ১৭টি রুটে কয়েকশো বাস চলেছে। জেলা ও শহরতলিতেও বেসরকারি বাস চলছে। বিভিন্ন জেলায় ফেরিতে ৪০ হাজার মানুষ যাতায়াত করেছেন, সেই সংখ্যা আজ বাড়বে।

Published by: Arka Deb
First published: June 2, 2020, 7:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर