COVID19 Children: বয়েজ হোমে একসঙ্গে ২৩ আবাসিক শিশুর করোনা সংক্রমণে উদ্বেগ কালিয়াগঞ্জে

corona effected child

তৃতীয় ঢেউতে (Corona Third Wave) শিশুদের (Children COVID19)করোনা সংক্রমণের আশঙ্কার কথা উঠে আসছে৷ কিন্তু তার আগেই একসঙ্গে ২৩ জন শিশু করোনা আক্রান্ত হওয়ায় চিন্তা বাড়ছে উত্তর দিনাজপুরে৷

  • Share this:

#কালিয়াগঞ্জ: করোনা তৃতীয় ঢেউ এর আগেই করোনা সংক্রমণের শিকার হল কালিয়াগঞ্জের কুনোর সিএনসিপি(North Bengal Boys Home Coronavirus) বয়েজ হোমের ২৩ জন আবাসিক (23 young boys corona affected)। সমাজকল্যাণ দফতর নিয়ন্ত্রিত জেলা শিশু কল্যাণ সমিতির অধীনে ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত এই হোমে ২৬ জন আবাসিক আছে। এদের মধ্যে ২৩ জনের কোভিড রিপোর্ট পজিটিভ (Positive Report) আসায় প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে।কালিয়াগঞ্জ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শিশুদের জন্য পুষ্টিকর খাদ্য তুলে দেওয়া হয়েছে। গোটা হোম সেনিটাইজ করা হয়েছে। শিশুদের নিয়মিতভাবে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

জানা গিয়েছে,  গত ১ জুন হোমের তিন আবাসিকের কোভিড সংক্রমণ ধরা পরে। এরপর স্বাস্থ্য দফতর উদ্যোগী হয়ে ২ জুন ভ্রাম্যমান গাড়ি পাঠিয়ে হোমের বাকি ২৩ আবাসিকের লালারস পরীক্ষা করানো হয়। শুক্রবার ২০ জনের রিপোর্ট পজিটিভ আসে। কালিয়াগঞ্জের কুনোর ভারত সেবাশ্রম সংঘ আশ্রমের ক্যাম্পাসে অবস্থিত হোমের আবাসিকদের করোনা সংক্রমণের ঘটনায় শোরগোল পড়েছে জেলা প্রশাসনের অন্দরে। হোমের করোনা  সংক্রমিত আবাসিকদের চিকিৎসার জন্য মেডিক্যাল টিম গঠন করেছে জেলা স্বাস্থ্য দফতর। কোভিডের তৃতীয় টেউ-এর শিকার হতে পারে শিশুরা, বলে এতদিন যে আশঙ্কার কথা শোনা যাচ্ছিল। সেই আশঙ্কাকে এবারে উসকে দিল উত্তর দিনাজপুর জেলার  কালিয়াগঞ্জের কুনোর ভারত সেবাশ্রম সংঘের সিএনসিপি বয়েজ হোমের আবাসিকদের করোনা সংক্রমিত হওয়ার ঘটনা।

ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত কালিয়াগঞ্জের কুনোর সিএনসিপি বয়েজ হোমে এই আবাসিকরা মূলত পুলিশের হাতে উদ্ধার হওয়া শিশুদের এই হোমে রাখা হয়ে থাকে। আবাসিকদের করোনা  সংক্রমিত হওয়ায় খবর পেয়ে শনিবার সকালে কুনোরে ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত সিএনসিপি বয়েজ হোম স্যানিটাইজ করতে ছুটে যায় কালিয়াগঞ্জ ব্লক তৃনমূল নেতৃত্ব। নিজ হাতে হোমের ভবন স্যানিটাইজ করেন কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্য। সঙ্গে ছিলেন প্রদেশ তৃনমূল সম্পাদক অসীম ঘোষ, প্রাক্তন বিধায়ক তপন দেবসিংহ, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি গোলাম মোস্তাক প্রধান। এদিন স্যানিটাইজ করার পাশাপাশি হোমের করোনা সংক্রমিত আবাসিকদের জন্য পুষ্টিকর খাবার তুলে দেয় কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল নেতৃত্ব। কালিয়াগঞ্জ ব্লক তৃনমূল কংগ্রেস সভাপতি নিতাই বৈশ্য জানান, হোমের শিশুরা কোনভাবে করোনা সংক্রামিত হয়েছে। বিষয়টি জানার পরই দলীয়ভাবে তারা হোম পরিদর্শন করেন। হোমটিকে পুরোপুরি সেনিটাইজ করে দেওয়া হয়।প্রদেশ তৃনমূল কংগ্রেস নেতা অসীম ঘোষ জানান, রাজ্য সরকার শিশুদের জন্য প্রচুর করছে।তবুও শিশুরা যাতে পুষ্টিকর খাবার খেতে পারে সেজন্য তারা কলা,আপেল,  ডিম, হরলিক্স সহ পুষ্টিকর খাদ্য হোম কর্তৃপক্ষের হাতে তুলে দিলেন।জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আক্রান্ত শিশুদের হোম আইসোলেশন করা হয়েছে।আক্রান্ত শিশুদের প্রতি বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

Published by:Pooja Basu
First published: