• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • BIG BREAKING! রাজ্যে ৯–১০ জায়গায় করোনা ‌হটস্পট!‌ চরম সতর্ক প্রশাসন

BIG BREAKING! রাজ্যে ৯–১০ জায়গায় করোনা ‌হটস্পট!‌ চরম সতর্ক প্রশাসন

লকডাউন ভাঙায় গ্রেফতার করা হয়েছে ২৮৯ জনকে ৷ লকডাউন না মেনে বেরনোয় ১৯ গাড়ি চালককে জরিমানা করা হয়েছে ৷

লকডাউন ভাঙায় গ্রেফতার করা হয়েছে ২৮৯ জনকে ৷ লকডাউন না মেনে বেরনোয় ১৯ গাড়ি চালককে জরিমানা করা হয়েছে ৷

এদিকে আজই প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক সেরেছেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

  • Share this:

    #‌কলকাতা:‌ করোনা সংক্রমণ রুখতে আরও সতর্ক হচ্ছে ‌রাজ্য প্রশাসন। এবার কড়া হাতে সোশ্যাল ডিস্ট্যান্সিং কার্যকর করতে মাঠে নেমে পড়েছে সরকার। তাই রাজ্যে ৯ থেকে ১০টি জায়গা আলাদা করে হটস্পট হিসাবে ঘোষণা করা হয়েছে। মুখ্যসচিব জানিয়েছেন, হটস্পটে সম্পূর্ণ লকডাউন জারি থাকবে। একমাত্র দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যাবে। বন্ধ থাকবে বাজার, দোকান, সবই। আর সেইসব জিনিসের ব্যবস্থা করবে প্রশাসন। সাধারণ মানুষের যাতে কোনওরকম কোনও অসুবিধা না হয়, তার সব ব্যবস্থা করা হবে। তবে হটস্পটে কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করবে প্রশাসন। যাতে সর্বস্তরে সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের নিয়ম মানা হয়, তার জন্য কাজ করবে রাজ্য সরকার। সর্বস্তরে এই নির্দেশিকা দেওয়া হবে। হাওড়া–সহ এই এলাকাগুলিকে সিল করে দেওয়া হবে। মনে করা হচ্ছে, এই এলাকাগুলিতে সাধারণ মানুষের যাতায়াতেও নিয়ন্ত্রণ করা হবে। বাইরে থেকে কাউকে এখানে আসতে দেওয়া হবে না, কেউ এখানে ঢুকতেও পারবেন না। চলবে না বাইরের কোনও গাড়ি। একেবারে মুখবন্ধ করে রেখে দেওয়া হবে এলাকাগুলিকে। তেহট্ট, এগরা, সালকিয়া, সল্টলেকের বেশ কিছু এলাকা, দমদমের কিছু এলাকা, উত্তরবঙ্গের একটি স্পট কলকাতার বেশ কয়েকটি থানা এলাকা ও ওয়ার্ড ধরে হটস্পট চিহ্নিত করা হয়েছে।

    শুধু পশ্চিমবঙ্গে নয়, সারা দেশের একাধিক রাজ্যে এভাবেই হটস্পট চিহ্নিত করে করোনা মোকাবিলার পথে হাঁটছে প্রশাসন। মহারাষ্ট্রে হটস্পট চিহ্নিত করে করোনা সংক্রমণ আটকেও দেওয়া গিয়েছে। তাই রাজ্যেও যাতে আর এই রোগের প্রকোপ বাড়তে না পারে, তার ব্যবস্থা করতেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

    এদিকে আজই প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক সেরেছেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। সেখানে অনেক রাজ্যের মুখ্যমন্ত্রীরাই দাবি করেছেন দেশে লকডাউন বৃদ্ধি করার। এখনও সরকারিভাবে ঘোষণা না হলেও সরকার ভেবে দেখছে এ মাসের শেষ পর্যন্ত দেশে লকডাউন চালানো যায় কি না।

    Published by:Uddalak Bhattacharya
    First published: