হোম /খবর /কোচবিহার /
সাপের খেলা দেখাতে এসে কেটে পড়ল সাপুড়ে! টপাটপ বিষধর সাপ পড়ল বেরিয়ে

Cooch Behar News: সাপের খেলা দেখাতে এসে কেটে পড়ল সাপুড়ে! টপাটপ বিষধর সাপ পড়ল বেরিয়ে

সাপ খেলা

সাপ খেলা

সাপের খেলা দেখাতে এসে স্থানীয় মানুষদের চাপের মুখে পড়ে সাপ রেখেই পলালো দুই সাপুড়ে। কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহ গ্রাম পঞ্চায়েতের ২০২ খাসবস দ্বারিকামারি পাখিহাগা এলাকায় ঘটনাটি ঘটেছে।

  • Local18
  • Last Updated :
  • Share this:

    #মেখলিগঞ্জ: সাপের খেলা দেখাতে এসে স্থানীয় মানুষদের চাপের মুখে পড়ে সাপ রেখেই পলালো দুই সাপুড়ে। কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহ গ্রাম পঞ্চায়েতের ২০২ খাসবস দ্বারিকামারি পাখিহাগা এলাকায় ঘটনাটি ঘটেছে। বাবুরাম সাপুড়ে, কোথা যাস্‌ বাপুরে? আয় বাবা দেখে যা, দুটো সাপ রেখে যা!…’ হাতেখড়ি হওয়ার পর সুকুমার রায়ের এই ছড়া পড়েছেন প্রায় সকলেই। এমনকি গান ও শুনেছেন অনেকে। এমন মানুষ পাওয়া প্রায় দুষ্কর যারা এই কবিতা পড়েননি কিংবা গান শোনেননি। সুকুমার রায়ের কবিতার মতো তবে এবার আর দুটো সাপ নয়। রীতিমত ছয়টি যথেষ্ট বিষধর সাপ রেখেই পালাল দুই সাপুড়ে।

    আরও পড়ুন Malda News: এবার এক ফোনেই মিলবে মানসিক রোগের চিকিৎসা! রইল হেল্পলাইন নম্বর

    স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল এগারোটা নাগাদ সাপ খেলা দেখাতে দুই সাপুড়ে স্থানীয় এক বাসিন্দার বাড়িতে আসে। সেখানে বিভিন্ন সমস্যার সমাধান করে দেওয়ার নামে ওই ব্যক্তিকে তাবিজ, কবজ নেওয়ার কথা বলে সাপুড়েরা। বিনিময়ে বেশ কিছু টাকাও দাবিও করে তারা। এতেই সেখানে উপস্থিত পঙ্কজকুমার রায়, শচীন রায়দের সন্দেহ হয়। এরপর তাঁরা খবর দেন জামালদহর সর্পপ্রেমী সন্দীপ রায় কার্জি ও শুভজিৎ বর্মনকে। ফোন পেয়ে তড়িঘড়ি তাঁরা ঘটনাস্থলে পৌঁছান। সর্পপ্রেমীরা ঘটনাস্থল থেকে উদ্ধার করেন গোখরো, চন্দ্রবোড়া সহ ছয়টি বিষধর সাপ।

    আরও পড়ুন Cooch Behar News: শুকনো ডোবা ভাসল রক্তে! চাঞ্চল্য ছড়িয়ে পড়ল গোটা এলাকায়!

    দুই সর্পপ্রেমী সন্দীপ ও শুভজিত ঘটনা স্থলে পৌঁছোনোর পর সাপুড়েদের সঙ্গে কথা বলেন। এবং তাদের জানান, সাপের খেলা দেখানো বেআইনি। তারা দু’জনে সাপুড়েদের প্রশ্ন করতে শুরু করেন। অবস্থা বেগতিক দেখে সাপ রেখেই পালিয়ে যায় সাপুড়েরা। সাপুড়েদের ঝুলিতে ছিল গোখরো, চন্দ্রবোড়াও, যাদের এক ছোবলে মানুষের মৃত্য হতে বেশি সময় লাগার কথা নয়। যদিও পরবর্তীতে সেই সাপ গুলিকে উদ্ধার করে বন বিভাগের সহায়তায় জামালদহ বনাঞ্চলে ছেড়ে দেওয়া হয়। বিট অফিসার সঞ্জীব কুমার বর্মন জানান, "গ্রামবাসীদের প্রচেষ্টা ও তাদের সচেতনতার কারণেই এদিন কিছু সাপ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে কিছু সাপ বিলুপ্তপ্রায় সাপও রয়েছে। এজন্য সর্পপ্রেমী সন্দীপ ও শুভজিৎকে অসংখ্য ধন্যবাদ জানান তিনি।"

    Sarthak Pandit

    First published:

    Tags: Snake, Weird news