হোম /খবর /কোচবিহার /
এ পার্ক না স্বর্গ! রংবেরঙের ফুলের শোভা যেন ইন্দ্রপুরীর মায়াজাল বুনেছে

Coochbehar News: বেহাল পার্কের সংস্কার শুরু হতেই চক্ষু চড়কগাছ এলাকাবাসীর! বাহারী ফুল ভুলিয়েছে ক্ষোভ

X
title=

মাথাভাঙার সুটুঙ্গা নদীর পাড়ের পার্ক সংস্কারের কাজ শুরু হয়েছে। আর শুরুতেই রংবেরঙের ফুলের সাজে ভরে উঠেছে গোটা এলাকা

  • Share this:

কোচবিহার: মাথাভাঙা শহরের মধ্য দিয়েই বয়ে গিয়েছে সুটুঙ্গা নদী। এই নদীকে কেন্দ্র করে প্রচুর মানুষ জীবন জীবিকা নির্বাহ করেন। সেই নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করবে। এই সুটুঙ্গা নদীর পাড়েই অবস্থিত মাথাভাঙা পুরসভার ৫ নম্বর ওয়ার্ড। এখানেই আছে বাচ্চাদের একটি খেলার পার্ক। বয়স্করাও বিকেলে এখানে বসে সময় কাটান। এই পার্কটির নাম প্রবীণ-কানন। সুটুঙ্গা নদীর একদম পাশেই অবস্থিত হওয়ায় এখানের প্রাকৃতিক সৌন্দর্য সকলকে আকর্ষণ করে। তাই প্রতিদিন প্রচুর মানুষ সকাল-বিকেল এখানে ভিড় জমান। বাচ্চাদের প্রচুর খেলনা সামগ্রী রয়েছে এই পার্কের মধ্যে।

বিকেল হলেই প্রচুর বাচ্চারা এই পার্কে এসে গেলে, ঘোড়ে। কিছুদিন আগে এই পার্কটির সংস্কার কাজ শুরু হয়। মূলত সেই কারণেই পার্কের মধ্যে লাগানো হয়েছে অসংখ্য মরশুমি ফুল গাছ। যা এখানকার সৌন্দর্যকে আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। বাহারি ফুল গাছ ও বাগানের সৌন্দর্য দেখতে এলাকাবাসীর পাশাপাশি বাইরে থেকেও বহু মানুষ আসছেন। সব মিলিয়ে গোটা বিষয়টি নিয়ে স্থানীয়রা বেশ খুশি।

আরও পড়ুন: বিলিতি পাখির প্রদর্শনী বারুইপুরে

এই প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা ভারতী সাহা জানান, এই পার্কটি সঠিক পরিচর্যার অভাবে বেহাল হয়ে পড়েছিল। স্থানীয় বাসিন্দারা প্রশাসনের কাছে বারবার পার্কটি সংস্কার করার দাবি জানান। শেষ পর্যন্ত সেই দাবি মেনে পার্ক সংস্কার করা হচ্ছে। সেই পরিকল্পনার অংশ হিসেবেই এখানে অসংখ্য ফুলের গাছ লাগানো হয়েছে। এই গাছগুলিতে ফুটেছে রঙবেরঙের নানান ফুল। যা গোটা এলাকার সৌন্দর্য আরো কয়েকগুন বাড়িয়ে দিয়েছে।

সার্থক পণ্ডিত

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Park